• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কাদের সাহেব বেশি কথা বলা ঠিক না


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২, ২০১৯, ০৪:০৮ পিএম
কাদের সাহেব বেশি কথা বলা ঠিক না

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, ‘পেটোয়া বাহিনী ছাড়া আওয়ামী লীগ এক মিনিটও ক্ষমতায় টিকে থাকতে পারবে না। তাই বেশি কথা বলা ঠিক না কাদের সাহেব।’ ‘আন্দোলন করলে দাঁতভাঙা’ জবাব দেওয়া হবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের পাল্টা হুঁশিয়ারি দিয়ে তিনি এ কথা বলেন। 

সোমবার (২ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন ‘আন্দোলন করলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে’। আমরা বলতে চাই বিএনপি আন্দোলন করার আগেই তো আপনারা ভয় পেয়ে গিয়েছেন, গ্রেফতার করা শুরু করেছেন। দাঁতভাঙা জবাব যে দেবেন, আপনাদের কামড় দেওয়ার সেই দাঁত কি আছে? আমি চ্যালেঞ্জ করে বলতে চাই ছোট্ট একটা মটরশুটি কামড় দেওয়ার ক্ষমতাও আওয়ামী লীগের নেই।

মির্জা আব্বাস আরও বলেন, পেঁয়াজ মন্ত্রী কিছুদিন আগে একটা ভালো এবং সত্য কথা বলেছেন। তিনি বলেছেন, ‘ভারত পেঁয়াজ নিয়ে আমাদের ধাপ্পা দিয়েছে’। আর তিনি নিরুপায় হয়েই একথা বলেছেন। তাকে ধন্যবাদ তিনি একটা সত্য কথা বলেছেন। এই সরকার ভারতপ্রীতি বাড়িয়ে দিয়ে জনগণের সঙ্গে সম্প্রতি নষ্ট করে দিয়েছে।

আমাদের যত কর্মী গ্রেফতার হয়েছেন তত কর্মী আওয়ামী লীগের নেই উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় আসছে বিনা ভোটে। তারা ক্ষমতায় টিকে থাকতে পারতো না বলেই খালেদা জিয়াকে জেলে রাখা হয়েছে। জেলখানায় যদি খালেদা জিয়ার কোনো ক্ষতি হয় দেশের জনগণ কড়ায়-গণ্ডায় সেটা আদায় করে নেবে।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে এই সভার আয়োজন করা হয়।আলোচনা সভায় বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ অন্যরা।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!