• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

চাঁদা দাবি করা সেই এসআই বরখাস্ত


টাঙ্গাইল প্রতিনিধি নভেম্বর ১০, ২০১৮, ০৫:৩৮ পিএম
চাঁদা দাবি করা সেই এসআই বরখাস্ত

টাঙ্গাইল: চাঁদা না দেয়ায় ট্রাকচালককে মারধরের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থানার এসআই নুরে আলমকে।

শনিবার (১০ নভেম্বর) সকালে পরিবহন শ্রমিকদের বিক্ষোভের মুখে দেয়া আশ্বাস অনুসারে ওই এসআইকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার আহাদুজ্জামান মিঞা।

তিনি বলেন, ওই পুলিশ সদস্যকে তাৎক্ষণিক সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে আইনি প্রক্রিয়া অনুসরণ করে তাকে চূড়ান্তভাবে বরখাস্ত করা হবে।

ওই ট্রাকচালকের চিকিৎসার ব্যয়ভার বহন করার ঘোষণা দিয়ে তিনি আরো বলেন, টাঙ্গাইল জেলার সীমানায় কোনো পুলিশ সদস্য আর কখনোই চাঁদাবাজীর নামে হয়রানি করবে না। এরপরও যদি কোনো সদস্য এমন ঘটনা ঘটায় তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সরেজমিনে জানা যায়, বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়ে থানার এসআই নুরে আলমের নেতৃত্বে ভোর সাড়ে ৫টার দিকে একদল পুলিশ সদস্য দায়িত্ব পালন করছিলো। এ সময় নুরে আলম বকুল নামের এক ট্রাক চালকের কাছে ৫০০ টাকা চাঁদা দাবী করে। কিন্তু সে তা দিতে অস্বীকার করায় এসআই তাকে নির্মমভাবে আঘাত করে। এতে তার চোখের নীচে ফেটে রক্তক্ষরণ হয়। বিষয়টি জানাজানি হওয়ার পর ক্ষুব্ধ ট্রাক ও বাস শ্রমিকরা সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত চার ঘন্টা সেতু সড়ক অবরোধ করে রাখে।

খবর পেয়ে ঘটনাস্থলে যান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শরীফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার আহাদুজ্জামান মিঞা, কালিহাতী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদুর রহমান মনিসহ অন্যান্য কর্মকর্তা ও টাঙ্গাইল জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি বালা মিঞাসহ শ্রমিক সংগঠনের নেতারা। পরে উপস্থিত পুলিশ কর্মকর্তাদের দেয়া ওই পুলিশ সদস্যের সাময়িক বরখাস্ত ও দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাসে অবরোধ তুলে নেন শ্রমিকরা।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!