• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দিল্লিতে জয়ের পথে গৌতম গম্ভীর


ক্রীড়া ডেস্ক মে ২৩, ২০১৯, ০৬:২১ পিএম
দিল্লিতে জয়ের পথে গৌতম গম্ভীর

ছবি সংগৃহীত

ঢাকা: ক্রিকেটের বাইশ গজ মাতিয়ে এবার রাজনীতির ময়দানে বাজিমাৎ করতে চলেছেন ভারতের সাবেক তারকা ব্যাটসম্যান গৌতম গম্ভীর। লোকসভা নির্বাচনে দিল্লি পূর্ব কেন্দ্র থেকে বিপুল ব্যবধানে এগিয়ে রয়েছেন গম্ভীর। তার প্রতিদ্বন্দ্বি এএপির আতিশী  ও কংগ্রেস প্রার্থী অরবিন্দর সিং লাভলি।  

সবশেষ তথ্যমতে, গৌতম গম্ভীর পেয়েছেন ৩ লাখ ১০ হাজার ৮৬টি ভোট। ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেসের অরভিন্দার সিং লাভলি পেয়েছেন ১ লাখ ৫৩ হাজার ২৭৯ ভোট। এছাড়াও এএপি প্রার্থী অতশি পেয়েছেন ১ লাখ ১০ হাজার ১২৮ ভোট।

প্রসঙ্গত, ক্রিকেট থেকে বিদায় নিয়েই পদ্মশ্রী সম্মানে ভূষিত হন গম্ভীর। ভারতের ক্ষমতাসীন দল বিজেপিতে যোগ দেন নয়া দিল্লীতে জন্ম ও বেড়ে ওঠা এ ক্রিকেটার।

লোকসভায় ৫৪৩টি আসনের মধ্যে তামিলনাড়ুর একটি বাদে সবকটি আসনে এবার ভোট হয়েছে। এর মধ্যে সরকার গঠন করতে কোনো দল বা জোটকে পেতে হবে ২৭২টি আসন।

দুপুর নাগাদ প্রকাশিত ফলাফলে দেখা গেছে, মোদির দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন জোট এনডিএ যে ক্ষমতায় টিকে যাচ্ছে, তা নিয়ে আর কোনো সন্দেহ থাকে না।

তিনশর বেশি আসনে জিতে যাচ্ছে এনডিএ জোট। ২০১৪ সালের চেয়ে বেশি আসন পেতে যাচ্ছে তারা।

গতবার শুধু বিজেপির আসন ছিল ২৮২টি, এবার তাদের পদ্মফুল তিনশতাধিক আসনে জয়ী হচ্ছে। আর জোটের আসন ছাড়িয়ে যাচ্ছে সাড়ে তিনশ।

এবার কংগ্রেস নেতৃত্বাধীন জোট ইউপিএ ৯০টি আসনে এবং ১১৪টি আসনে অন্যান্য দল জয় পেতে পারে বলে আভাস পাওয়া গেছে।

২০১৪ সালের চেয়ে কংগ্রেসের আসন বাড়লেও তা মোদিকে হটানোর মতো নয় কোনোভাবেই।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!