• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বইমেলায় ‘স্পোকেন ইংলিশ-এর এ টু জেড’


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৫, ২০২০, ০১:৩১ পিএম
বইমেলায় ‘স্পোকেন ইংলিশ-এর এ টু জেড’

ঢাকা: ক্যারিয়ারের উচ্চ শিখরে উঠতে সার্টিফিকেটের পাশাপাশি চাই সফট স্কিল ডেভেলপমেন্ট। আর সফট স্কিল ডেভেলপমেন্টের খুবই গুরুত্বপূর্ণ ধাপ যোগাযোগের মাধ্যম হিসেবে ইংরেজি ভাষাকে রপ্ত করা। 

ইংরেজি ভাষা নিয়ে ছাত্র ছাত্রী, পেশাজীবি, ব্যবসায়ী বা প্রবাসীদের যে জায়গায় বেশ চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয় তা হচ্ছে ডেইলি লাইফ এক্সপ্রেশনস, ডেইলি লাইফ কনভারসেশনস, দৈনন্দিন জীবনে ব্যবহৃত সকল ভোকাবুলারি ও বাক্য তৈরির প্যাটার্ন নিয়ে।

এসব কিছুর উপর ভিত্তি করে অমর একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে সাব্বির সরকারের লেখা ‘স্পোকেন ইংলিশ-এর এ টু জেড’ নামে একটি বই। বর্ণপ্রকাশের ২৭৫ নাম্বার স্টলে বইটি পাওয়া যাবে।

সম্প্রতি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭১ মিলনায়তনে বইটির মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ড্যাফোডিল ফ্যামেলির চেয়ারম্যান মো.সবুর খান। 

উপস্থিত ছিলেন ইংলিশ এ টু জেড এর চেয়ারম্যান তোফিকুল ইসলাম, বর্ণপ্রকাশের কর্ণধার প্রকাশক মো. সাইদুর রাহমান, লেখক সাব্বির সরকার ও প্রকৌশলী মো.ইসরাফিল।

বইটির লেখক সাব্বির সরকার বলেন, ‘বিশ্বায়নের এই যুগে ঘরে বসেই ইংরেজিতে যোগাযোগে দক্ষতা বাড়িয়ে স্কুল কলেজে, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বা চাকুরীজীবি যে কেউ নিজেকে সমৃদ্ধ করতে পারবেন। দেশের বাইরে গিয়ে যে কেউ ইংরেজিতে কমিনিউকেশন করতে পারবে এই বইয়ের মাধ্যমে।

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Link copied!