• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মুক্তির অপেক্ষায় ‘পাপ’


বিনোদন প্রতিনিধি নভেম্বর ১৯, ২০১৯, ০৩:১৯ পিএম
মুক্তির অপেক্ষায় ‘পাপ’

ঢাকা : সম্প্রতি রুপগঞ্জের ডাক্তার বাড়ি শুটিং হাউজে শেষ হলো মাদক বিরোধী বিশেষ নাটক “পাপ”।  মারুফ সরকারের রচনায়, নাটকটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাহফুজ ইসলাম।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রেবেকা রউফ,সুশীল রায়, হাসিমুন, বিপ্লব, রাতুল, নীল, এম.আর.জে শান্ত, প্রিয়, সানজিয়া মুন, মায়া মিতু, জান্নাত, সুরভী, আফসানা, মিতু,পপি ও একটি বিশেষ চরিত্রে অভিনয় করেন মারুফ সরকার। নাটকটি প্রযোজনা করেন জাকির হোসেন।

এ প্রসঙ্গে পরিচালক মাহফুজ ইসলাম বলেন, মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার একটি জাতীয় সমস্যা। এর অপব্যবহারের শিকার হচ্ছে আমাদের যুব সমাজ। এমনকি এর ভয়াবহ পরিণতি থেকে রক্ষা পাচ্ছেনা আমাদের শিশুরাও।

মাদকের করাল গ্রাস থেকে নিরাপদ নয় দেশের ছাত্র ও যুব সমাজ। একটি দেশের যুব সমাজ যদি মাদকের কাছে পরাজিত হয় তবে তা দেশের জন্য ডেকে আনে মারাত্মক পরিণতি। মাদক ধীরে ধীরে একটি সমাজকে পঙ্গু করে দেয়।  

শিক্ষিত অশিক্ষিত ও বয়স নির্বিশেষে সবাই মাদকের কাছে শিকার হতে পারে।  যেহেতু এটি মাদকবিরোধী নাটক  তাই আমি আশা করি আমার এই কাজটি দর্শকদের কাছে খুব ভালো লাগবে।

এ ব্যাপারে প্রযোজক জাকির হোসেন বলেন ,মাদক নিরব ঘাতক হিসেবে পুরো জাতিকে শেষ করে দিচ্ছে। মেধাবী তরুণ প্রজন্ম আজ মাদকের ছোবলে দিশেহারা। আগামী প্রজন্ম ও জাতিকে রক্ষার জন্যই শুরু হয়েছে মাদক বিরোধী এই নাটক।  আমার বিশ্বাস আমার এই নাটকটি দেখে কেউ না কেউ ঠিক ভালো হয়ে যাবে।  

নাটকটির চিন্তা হচ্ছে পাপ করলে তাকে অবশ্যই শাস্তি পেতে হবে।  তাই দর্শকদের এই নাটকটি দেখার জন্য আহ্বান করা হলো।  খুব তাড়াতাড়ি যেকোনো বেসরকারি টেলিভিশনে নাটকটি প্রচার হবে বলে নির্মাতা সূত্রে জানা যায়।

সোনালীনিউজ/এমএস/এএস

Wordbridge School
Link copied!