• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

লাভেলো আইসক্রিমের আইপিও অনুমোদন


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৫, ২০২০, ০৩:০০ পিএম
লাভেলো আইসক্রিমের আইপিও অনুমোদন

ঢাকা: শেয়ার বাজার থেকে অর্থ সংগ্রহের জন্য লাভেলো ব্রান্ডের আইসক্রীম কোম্পানি তৌফিকা ফুডস অ্যান্ড এ্যাগ্রো ইন্ডাস্ট্রিজের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কমিশনের ৭৪৪তম নিয়মিত সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে। যা বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিএসইসির নির্বাহি পরিচালক (চলতি দায়িত্ব) ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কোম্পানিটি অভিহিত মূল্যে শেয়ার ইস্যুর মাধ্যমে ৩০ কোটি টাকা সংগ্রহ করবে। যা দিয়ে মেশিনারিজ ও ইক্যুপমেন্ট ক্রয়, ঋণ পরিশোধ এবং আইপিও খরচ পরিচালনা করা হবে।

লাভেলো আইসক্রিমের ২০১৯-২০ অর্থবছরে প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৯) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.২০ টাকা। আর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১২.১৭ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং সন্ধানি লাইফ ফাইন্যান্স।

এছাড়াও কমিশন সভায় সরকারি সিকিউরিটিজ বিনিয়োগের উদ্দেশ্যে আরবিআইএমসিকো বিজিএফআই ফান্ড নামে একটি স্পেশাল পার্পাস বে-মেয়াদী মিউচ্যুয়াল ফান্ডের ধারণাপত্র অনুমোদন বিএসইসি।

ফান্ডটির প্রাথমিক লক্ষমাত্রা হচ্ছে ১০ কোটি টাকা। ফান্ডটির ৮০ শতাংশ সরকারি সিকিউরিটিজে এবং ২০ শতাংশ তালিকাভুক্ত সিকিউরিটিজে বিনিয়োগ করবে। যা বাজার পরিস্থিতি বিবেচনায় সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত বর্ধিত করা যাবে।

ফান্ডটির উদ্যোক্তা এবং সম্পদ ব্যবস্থাপক হিসেবে কাজ করছে রয়েল বেঙ্গল ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। এছাড়া ফান্ডটির ট্রাস্টি এবং কাস্টডিয়ান হিসেবে কাজ করছে যথাক্রমে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ব্র্যাক ব্যাংক লিমিটেড।

সোনালীনিউজ/এলএ/টিআই

Wordbridge School
Link copied!