• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শপথ নিলেন এরশাদপুত্র সাদ


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১০, ২০১৯, ০১:১৩ পিএম
শপথ নিলেন এরশাদপুত্র সাদ

ঢাকা: রংপুর-৩ আসনের উপনির্বাচনে বিজয়ী এরশাদপুত্র রাহগির আলমাহি সাদ এরশাদ শপথ নিয়েছেন। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হয় আসনটি। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা ১২টায় সংসদ ভবনের স্পিকারের কার্যালয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ শপথবাক্য পাঠ করান। এ সময় শপথ অনুষ্ঠানে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর ৩ আসনে শনিবার উপ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সাবেক রাষ্টপতি এরশাদ ও দলের অন্যতম প্রতিষ্ঠাতা বেগম রওশন এরশাদের ছেলে রাহগির আলমাহি সাদ এরশাদ জাতীয় পার্টির প্রার্থী হিসেবে লাঙল প্রতিকে নির্বাচন করে বিজয়ী হন। নির্বাচন কমিশন আয়োজিত ফলাফল কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফল অনুযায়ী, ১৭৫টি আসনে মহাজোট মনোনীত সাদ এরশাদ লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৫৮ হাজার ৮৭৮ ভোট। 

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ) পেয়েছেন ১৬ হাজার ৯৪৭ ভোট ও জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার (মোটরগাড়ি) পেয়েছেন ১৪ হাজার ৯৮৪ ভোট। নির্বাচন কমিশন বুধবার (৯ অক্টোবর) এ নির্বাচনের ফল গেজেট আকারে প্রকাশ করে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!