• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সিলেটে নৌকার ভরাডুবি


সিলেট প্রতিনিধি মার্চ ৭, ২০১৭, ১০:৪৭ এএম
সিলেটে নৌকার ভরাডুবি

ফাইল ছবি

সিলেট: সিলেটের ওসমানীনগর ও জগন্নাথপুর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সোমবার (৬ মার্চ)। দলীয় প্রতীকে অনুষ্ঠিত হওয়া এই নির্বাচনে দুটি উপজেলাতেই পরাজয় ঘটেছে সরকার দল আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীদের।

এর মধ্যে জগন্নাথপুর উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আকমল হোসেন পরাজিত হয়েছেন প্রায় সাড়ে পাচ হাজার ভোটের ব্যবধানে। তবে তার অবস্থান দ্বিতীয়। তিনি মোট পেয়েছেন ২৪১৯৮ ভোট।

অপরদিকে নবগঠিত ওসমানীনগর উপজেলার নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতাউর রহমানের অবস্থান তৃতীয়। সবকটি কেন্দ্র মিলিয়ে তিনি ভোট পেয়েছেন ১০০৭৮ ভোট। যেখানে বিজয়ী প্রার্থী বিএনপির ময়নুল হক চৌধুরীর প্রাপ্ত ভোটের সংখ্যা তার দ্বিগুণ।

এছাড়া ওসমানী নগরে মহিলা ভাইস চেয়ারম্যান পদেও বিএনপির প্রার্থী মুসলিমা আক্তার চৌধুরীর কাছে প্রায় সাড়ে ৯ হাজার ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মুক্তা পারভিন। আর অপর ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের কোন প্রার্থী না থাকায় ওসমানীনগরে আওয়ামী লীগের ফলাফল শূন্য।

শুধুমাত্র জগন্নাথপুর উপজেলাতে ভাইস চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিজন কুমার দেব। নৌকা মার্কা নিয়ে তিনি পেয়েছেন ২০২৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী সুহেল আহমদ পেয়েছেন ১৫৩৩৮ ভোট।

জগন্নাথপুরের মহিলা ভাইস চেয়ারম্যান পদেও পরাজয় ঘটেছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর। এই পদে ফারজানা বেগম ধানের শীষ প্রতীকে ২৮১৪৬ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। আর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান হাজেরা বারী নৌকা প্রতীকে পেয়েছেন ২৩৮৩০ ভোট।

সিলেটের দুই উপজেলায় ছয়টি পদে আওয়ামী লীগের ভাগ্যে জুটেছে একটি পদ আর বিএনপির প্রার্থীরা জিতেছেন পাঁচটি পদে। সবমিলিয়ে সিলেটের ওসমানীনগর ও জগন্নাথপুর উপজেলায় ‘ভরাডুবি’ হয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!