• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

হোম কোয়ারেন্টাইনে খালেদা জিয়া


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৬, ২০২০, ০৮:৫৯ এএম
হোম কোয়ারেন্টাইনে খালেদা জিয়া

ঢাকা : দীর্ঘ দুইবছরেরও বেশি সময় পর জামিন পেয়ে বাসায় ফিরেই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দলটির বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল এই তথ্য জানিয়েছে। 

এছাড়া ছয় সদস্যের চিকিৎসক দল খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে তার বাসভবনে যান। তারা হলেন- প্রফেসর ডাক্তার এফ.এফ. রহমান, প্রফেসর ডাক্তার রজিবুল ইসলাম, প্রফেসর ডাক্তার আব্দুল কদ্দুস, প্রফেসর ডাক্তার হাবিবুর রহমান, প্রফেসর সিরাজ উদ্দিন ও প্রফেসর ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন।

এর আগে বুধবার (২৫ মার্চ) বিকালে মুক্তির বাসায় ফিরে সন্ধ্যায় গুলশানের ফিরোজা ভবনে যান খালেদা জিয়া। মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান।

সাক্ষাৎ শেষে বেরিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ওনার চিকিৎসার জন্য মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। মেডিক্যাল বোর্ডের সদস্যরা ইতিমধ্যে ওনার বাসায় গিয়েছেন। তাদের সঙ্গে আলোচনা করা হচ্ছে। আপাতত কিছুদিনের জন্য ম্যাডামকে কোয়ারেন্টাইনে রাখা হবে। ডাক্তাররা এ বিষয়ে আলোচনা করবেন।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা ম্যাডামকে জানাতে এসেছি, আমরা ওনার মুক্তিতে অনেক খুশি হয়েছি’।

ফখরুল বলেন, আল্লার কাছে দোয়া করি উনি যেন এখান থেকে উঠে দাঁড়াতে পারেন। আবার রাজনীতিতে আসতে পারেন সেই কথাগুলো বলেছি। কোয়ারেন্টাইন সময়ে তার সঙ্গে যেন কেউ দেখা করতে না পারে- এসব বিষয়ে আমরা আলোচনা করেছি।

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে কোনো রাজনৈতিক আলোচনা হয়নি জানিয়ে ফখরুল বলেন, আমাদের জাতীয় স্থায়ী কমিটির সদস্য সবাই এখন ওনার সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন। শুকরিয়া আদায় করেছেন যে তিনি বাসায় ফিরেছেন।

বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে অ্যাটর্নি জেনারেল বলেছেন উনি যদি এই সময়ের মধ্যে কোনো রাজনীতি করেন তাহলে তার জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানো হবে-এ কথার প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, সে প্রসঙ্গে আমরা যাব না। আমাদের যারা আইনজীবী আছেন তারা এবিষয়ে কথা বলবেন।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!