• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

৫ জেলায় একদিনে সড়কে ঝরল ১০ প্রাণ


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৯, ২০১৯, ০৯:৫১ পিএম
৫ জেলায় একদিনে সড়কে ঝরল ১০ প্রাণ

ঢাকা: রাজধানী ঢাকাসহ ৫ জেলায় আলাদা দুর্ঘটনায় একদিনে ঝড়ে গিয়েছে ১০টি তাজা প্রাণ। সিলেট, হবিগঞ্জ, বরিশাল ও ঝিনাইদহ জেলায় এসব দুর্ঘটনা ঘটে। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন ২৩ জন।

শনিবার (১৯ অক্টোবর) ঢাকাসহ ৫ জেলায় আলাদা দুর্ঘটনায় এ ১০ জনের মৃত্যু হয়। 

জেলা সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদনে জানা যায়, শনিবার (১৯ অক্টোবর) সিলেটের বিয়ানীবাজার উপজেলায়, ঝিনাইদহ শহরের লাউদিয়া এলাকায়, বরিশাল নগরীর সাগরদী আলিয়া মাদ্রাসাসংলগ্ন পটুয়াখালী-বরিশাল-ঢাকা মহাসড়কে ও হবিগঞ্জের বাহুবল উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কের মৌচাকে আলাদা দুর্ঘটনায় এসব হতাহতের ঘটনা ঘটে। রাজধানীর বড় মগবাজারে যাত্রীবাহী বাসচাপায় ভোলা নাথ নামে একজনের মৃত্যু হয়েছে। সে মগবাজারের এলাকার একটি ওয়ার্কশপে কাজ করতেন।

এ বিষয়ে রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব কুমার বিশ্বাস জানান, সকালে বড় মগবাজার এলাকা হয়ে ভোলা বাইসাইকেল চালিয়ে যাওয়ার সময় গাজীপুর পরিবহন নামে একটি যাত্রীবাহী বাসচাপায় গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ভোলার। এ ঘটনায় বাসটি জব্দ করাসহ চালককে আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। 

এদিকে, শনিবার দুপুর ১টার দিকে বরিশাল নগরীর সাগরদী আলিয়া মাদ্রাসা সংলগ্ন পটুয়াখালী-বরিশাল-ঢাকা মহাসড়কে ট্রাকের সঙ্গে থ্রি হুইলারের (মাহিন্দ্রা) মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মা-ছেলে নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। নিহতরা হলেন- মা দেলোয়ারা বেগম ও ছেলে শিপন। 

পুলিশ জানায়, নিহতদের মরদেহ শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। আর আহতদের একই হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। ভোরে হবিগঞ্জের বাহুবল উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কের মৌচাক এলাকায় দু’টি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত এবং আহত হয়েছেন একজন। নিহতরা হলেন ট্রাকচালক চাঁপাইনবাবগঞ্জের নকরাছপাড়া এলাকার বাবু মিয়া ও হেলপার একই এলাকার রহমত আলী।

বিষয়টি নিয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন জানান, দুর্ঘটনার পর মহাসড়কে আধাঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 

অন্যদিকে, সিলেটের বিয়ানীবাজার উপজেলার চারখাইয়ের জিরোপয়েন্ট এলাকায় দুটি সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুই শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৯ জন। নিহত দুই শিশু হলো- ইন্নি ও তাহমিনা। বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর কর জানান, একটি সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে বিপরীতমুখী অপর একটি সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষ হয়। এতে দুই অটোরিকশার চালক ও যাত্রীরা গুরুতর আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে দুই শিশুর মৃত্যু হয়। নিহত দুই শিশুর মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এছাড়া ঝিনাইদহ শহরের লাউদিয়া এলাকায় সড়ক দুর্ঘটনায় তিন নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও নয় জন। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

এ বিষয়ে ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন জানান, সকালে একটি মাহেন্দ্র গাড়ি যাত্রী নিয়ে শহর থেকে কালীগঞ্জের দিকে যাচ্ছিল। পথে লাউদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি ট্রাক পেছন থেকে মাহেন্দ্রটিকে ধাক্কা দেয়। এতে গাড়ি থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলেই দুই নারী নিহত হন এবং আহত হন আরও ১০ জন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও এক নারীর মৃত্যু হয়। এ ঘটনায় সাগর হোসেন নামে ওই ট্রাকের হেলপারকে আটক করা হয়েছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!