বৃহস্পতিবার, ০১ অক্টোবর, ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

অনুমতি ছাড়া টকশোতে অংশ নেয়া যাবে না

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার ০৩:৪১ পিএম

অনুমতি ছাড়া টকশোতে অংশ নেয়া যাবে না

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরের পক্ষে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাক্ষাৎকার দেয়া ও টকশোতে অংশ নেয়ার আগে স্বাস্থ্য মহাপরিচালকের অনুমতি লাগবে। শুধু তাই নয় বিভিন্ন প্রচার মাধ্যমে ব্রিফিং ও সাক্ষাৎকার দেয়া বা অনুষ্ঠানে অংশ নেয়ার বিষয়ে অংশগ্রহণকারীকে ন্যূনতম পরিচালক পদমর্যাদার কর্মকর্তা হতে হবে।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম-সচিব (প্রশাসন অধিশাখা) মো. জিল্লুর রহমান চৌধুরী স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, বিভিন্ন প্রচার মাধ্যমে স্বাস্থ্য বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা মুখপাত্র হিসেবে অনুষ্ঠানে অংশ নিয়ে থাকেন ও অধিদফতরের প্রতিনিধিত্ব করেন। নিয়মিত ব্রিফিং ছাড়াও এসব বক্তব্য ও মন্তব্যের কারণে অনেক সময় সরকারকে বিব্রত হতে হয়। প্রচার মাধ্যমে সরকারের প্রতিনিধিত্ব করার বিষয়ে যথাযথ বিধি বিধান অনুসরণ বাঞ্ছনীয়।

স্বাস্থ্য অধিদফতরের পক্ষে বিভিন্ন প্রচার মাধ্যমে ব্রিফিংয়েও সাক্ষাৎকার দেয়া বা অনুষ্ঠানে অংশ নেয়ার বিষয়ে মহাপরিচালকের পূর্বানুমোদন প্রয়োজন এবং অংশগ্রহণকারীকে ন্যূনতম পরিচালক পদমর্যাদার হতে হবে।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue