বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ-ভারত

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার ০৯:১৯ পিএম

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ-ভারত

ঢাকা: বৃষ্টির বাধায় অনুষ্ঠিত হতে পারেনি ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম সেমিফাইনাল। দ্বিতীয় সেমিরও একই দশা, বাংলাদেশ-আফগানিস্তান লড়াই ভেসে গেছে বৃষ্টিতে।

কোনও ম্যাচেই মাঠে গড়ায়নি একটি বলও। ম্যাচ পরিত্যক্ত হলেও গ্রুপ পর্বের পয়েন্ট তালিকায় এগিয়ে থাকার সুবাদে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ও ভারত।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) মোরাতুয়ায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ম্যাচ ছিল আফগানিস্তানের সঙ্গে। অন্যদিকে, কলম্বোতে স্বাগতিক লঙ্কানদের প্রতিপক্ষ ছিল ভারত। কিন্তু বৃষ্টির কারণে মাঠ ভেজা থাকায় কোনও ম্যাচই শুরু করা যায়নি। লম্বা সময় অপেক্ষার পর শেষ পর্যন্ত ম্যাচ দুটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

আট দলের যুব এশিয়া কাপে বাংলাদেশ : ছিল ‘বি’ গ্রুপে। তাদের তিন প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত। সবগুলো ম্যাচ জিতে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ৪ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছিল লঙ্কানরা। আকবর আলীদের মতো ৬ পয়েন্ট পেয়ে ‘এ’ গ্রুপের সেরা হয়েছিল ভারত, ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল আফগানরা।

আগামী শনিবার ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচ শুরু বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায়।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue