বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রাহায়ণ ১৪২৬

অপারেশনের সুতা মেয়াদোত্তীর্ণ, ইউনাইটেড হাসপাতালকে জারিমনা 

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ মার্চ ২০১৮, বুধবার ০৭:২৬ পিএম

অপারেশনের সুতা মেয়াদোত্তীর্ণ, ইউনাইটেড হাসপাতালকে জারিমনা 

ঢাকা: দেশের সরকারি বা বেসরকারি হাসপাতাল ক্লিনিকগুলোতে রোগিরা প্রতারিত হচ্ছে এমন খবর আগে থেকেই ছিল। নামি দামি বেসরকারি হাপাতাল গুলোর ব্যাপারে এমন অভিযোগ কমই শোনা যাচ্ছিল, এবার সেই থলের বিড়ালও বেরিয়ে এলো। মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট দিয়ে রোগ নির্ণয় এবং অপারেশনের পর যে সুতা দিয়ে সেলাই কারা হয় তা পর্যন্তও মেয়াদোর্ত্তীর্ণ ব্যবহার করে রাজধানীর ইউনাইটেড হাসপাতাল! 

বুধবার (২১ মার্চ) দুপুর থেকে সন্ধ্যা নাগাদ গুলশানের এই হাসপাতালে অভিযান চালিয়ে এসব ধরা পড়ে। এজন্য হাসপাতলটিকে  ২০ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। 

এ বিষয়ে বক্তব্যের জন্য ইউনাইটেড হাসপাতালে যোগাযোগ করা হলে ডিউটি ম্যানেজার আমিনুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে পরে নিজেদের বক্তব্য তুলে ধরবেন তারা।

বেলা ১২টার দিকে অভিযানে গিয়ে প্রথমে হাসপাতালের পরীক্ষাগারে যায় ভ্রাম্যমাণ আদালত। পরে ফার্মেসিতে অভিযান চালানো হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, ল্যাবরেটরিতে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট পাওয়া গেছে। যে তাপমাত্রায় রাখা দরকার তা না রাখায় এসব রি-এজেন্ট বরফ হয়ে যায়।

সেখানে প্রায় পাঁচ কার্টন রি-এজেন্ট ছিল জানিয়ে তিনি বলেন, যত রি এজেন্ট ছিল তার প্রায় সবটাই মেয়াদোত্তীর্ণ। এছাড়া সার্জিক্যাল আইটেমের মধ্যে অস্ত্রোপচারের পর সেলাইয়ে যে সুতা ব্যবহার করা হয় তার বড় অংশও মেয়াদোত্তীর্ণ পাওয়া যায়।

এসব কারণে এই প্রতিষ্ঠানকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে জানান তিনি।

গত মাসে এক নকল ওষুধ সরবরাহকারীকে ধরার পর ঢাকার আরেক নামী হাসপাতাল অ্যাপোলোতে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। নকল ওষুধ ধরা পড়ায় সে সময় ওই হাসপাতাল কর্তৃপক্ষকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছিল।   

ওই ব্যক্তি ইউনাইটেড হাসপাতালেও ওই সব ওষুধ সরবরাহ করত বলে খবর পাওয়ার কথা জানান সারোয়ার আলম।

সোনালীনিউজ/ঢাকা/এআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue