বুধবার, ২২ মে, ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

‘অপু’ হতে বাধা আরেফিন শুভর

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার ১১:১৩ এএম

‘অপু’ হতে বাধা আরেফিন শুভর

আরেফিন শুভ

ঢাকা: নির্মাতা শুভ্রজিৎ মিত্রের নতুন ছবি ‘অভিযাত্রিক’। সিনেমাটিতে ‘অপু’ চরিত্রের নাম ভূমিকায় অভিনয় করার কথা ছিল আরেফিন শুভ’র। কিন্তু ভিসা সমস্যার কারণে ছবিটি করা হচ্ছে না এই নায়কের। এতে অপু হওয়ার স্বপ্ন অধরাই থেকে যাচ্ছে শুভ’র। অর্পিতা চট্টোপাধ্যায়, শ্রীলেখা মিত্র, দিতিপ্রিয়া রায় ও সোহাগ সেনের সঙ্গেও সুযোগ হলো না অভিনয় করার। 

কিছুদিন আগে বাংলাদেশের ফেরদৌস ও নূর পশ্চিমবঙ্গের রাজনৈতিক প্রচারে অংশ নিলে এক জটিলতা সৃষ্টির হয়, এখন শুভ’র ভিসা সমস্যায় নতুন বিপত্তি দেখা দিলো। এ ব্যাপারে পরিচালক শুভ্রজিৎ গণমাধ্যমকে জানিয়েছেন, কাজটা করতে পারছে না শুভ। তার ভিসা সমস্যার কারণে আপাতত নতুন অপুর খোঁজ করছি আমরা। এরই মধ্যে দু-তিন জনের লুক টেস্ট করারও কথা হচ্ছে।

জানা যায়, সিনেমাটির মূল চরিত্র অপু বাদেও দুর্গা, অপর্ণা, রাণুদি, এমনকি লীলা নামের কিছু গুরুত্বপূর্ণ চরিত্র রয়েছে। ছবিতে অর্পিতা চট্টোপাধ্যায়কে দেখা যাবে লীলার চরিত্রে, রাণুদির ভূমিকায় থাকছেন শ্রীলেখা মিত্র। তাঁর দিদির চরিত্রে অভিনয় করবেন সোহাগ সেন। এই ছবিতে ফিরে আসবে অপর্ণাও, আর সেই চরিত্রে রয়েছেন দিতিপ্রিয়া রায়।
প্রসঙ্গত, সত্যজিৎ রায় ‘অপু ট্রিলজি’ শেষ করেছিলেন ১৯৫৯-তে ‘অপুর সংসার’ দিয়ে। ঠিক সেখান থেকেই শুরু হবে ‘অভিযাত্রিক’। আর এই ছবির হাত ধরেই ষাট বছর পর বাঙালি দর্শকের সামনে ফের আসছে অপু। সত্যজিৎ রায়ের অপু হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, আর শুভ্রজিৎ মিত্রের ছবিতে অপুর চরিত্রে অভিনয় করার কথা ছিল আরিফিন শুভর। আর অ্যাডভেঞ্চার প্রিয় অপুর বন্ধুর ভূমিকায় দেখা যাবে সব্যসাচী চক্রবর্তীকে।

সোনালীনিউজ/বিএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue