বুধবার, ২৭ মার্চ, ২০১৯, ১৩ চৈত্র ১৪২৫

অপেক্ষা বাড়ল নতুন ব্যাংকের অনুমোদন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ জানুয়ারি ২০১৯, বুধবার ০২:০৩ পিএম

অপেক্ষা বাড়ল নতুন ব্যাংকের অনুমোদন

ঢাকা : হঠাৎ স্থগিত করা হয়েছে বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা। রোববার (৬ জানুয়ারি) বিকাল ৪টায় কেন্দ্রীয় ব্যাংকের নীতি নির্ধারণ ফোরামের বৈঠক ডাকা হয়। তবে ওই দিন দুপুরে টেলিফোনে যোগাযোগ করে পরিচালকদের জানানো হয়, অনিবার্য কারণে পর্ষদ সভা স্থগিত করা হয়েছে।

জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম বলেন, অনিবার্য কারণে পর্ষদ সভা স্থগিত করা হয়েছে। বাংলাদেশ ব্যাংক পরিচালনা পর্ষদের গতকালের সভায় নতুন ২টি বেসরকারি ব্যাংককে লেটার অব ইনটেন্ট (এলওআই) বা আগ্রহপত্র দেওয়া কথা ছিল।

এছাড়া একটি ব্যাংক চুড়ান্ত অনুমোদনের তালিকায় ছিল। সব কাজ সম্পন্ন করে কেন্দ্রীয় ব্যাংকের সংশ্লিষ্ট বিভাগ। অপেক্ষায় থাকা ব্যাংক তিনটি হচ্ছে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক, পিপলস ব্যাংক ও সিটিজেন ব্যাংক।

নতুন ব্যাংক ছাড়াও আজকের পর্ষদ সভায় ২০১৮-১৯ অর্থবছরের দ্বিতীয়ার্ধের জন্য প্রণীত মুদ্রনীতি উপস্থাপন করার কথা ছিল। এর আগে  গত ১১ ডিসেম্বর অনুষ্ঠিত বাংলাদেশ ব্যাংকের পর্ষদ সভায় বেঙ্গল কমার্শিয়াল ব্যাংককে এলওআই দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত চুড়ান্ত হয়।

গত ২৯ অক্টোবর বাংলাদেশ ব্যাংকের পর্ষদ সভায় পুলিশ কল্যাণ ট্রাস্টের ‘কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড’-এর চুড়ান্ত অনুমোদন দেওয়া হয়। ওই সভা থেকেই নতুন আরো তিনটি ব্যাংক অনুমোদন দেওয়ার বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত আসে। এরপর ২৫ নভেম্বর বাংলাদেশ ব্যাংকের পর্ষদ সভা হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে তা স্থগিত করা হয়।

এদিকে অর্থবছরের দ্বিতীয় মুদ্রানীতি প্রণয়নের জন্য গত সোমবার সন্ধ্যায় হোটেল লেকশোরে দেশের অর্থনীতিবিদসহ বিশিষ্টজনদের সঙ্গে আলোচনায় বসে বাংলাদেশ ব্যাংক।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue