বুধবার, ০৮ এপ্রিল, ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

অবশেষে চিরচেনা ফিরোজায় ফিরছেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ মার্চ ২০২০, বুধবার ০৩:৫৫ পিএম

অবশেষে চিরচেনা ফিরোজায় ফিরছেন খালেদা জিয়া

ঢাকা : দুই বছরেরও বেশি সময় পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাহী আদেশে ছয় মাসের জামিন নিয়ে গুলশানের বাসভবন ফিরোজায় ফিরছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। 

বুধবার (২৫ মার্চ) বিএনপি চেয়ারপারসন বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা থেকে জামিনে মুক্তি নিয়ে বাসায় ফিরছেন।  

এর আগে চিকিৎসার প্রয়োজনে ৬ মাসের জন্য ছোট ভাই শামীম ইস্কান্দারের জিম্মায় খালেদা জিয়াকে মুক্তি দেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সচিবালয়ে নিজ দপ্তরে বুধবার দুপুরে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, কিছুক্ষণের মধ্যেই মুক্তি পাচ্ছেন খালেদা জিয়া। তবে তিনি দেশের বাইরে যেতে পারবেন না এবং ঢাকায় নিজ বাসায় থাকতে হবে। এই দুই শর্তে তাকে মুক্তি দেয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে মুক্তির জন্য সকল গভর্নমেন্ট পেপার্সে স্বাক্ষর করেছে সচিব। কিছুক্ষণের মধ্যে তাকে মুক্তি দেওয়া হবে।

মঙ্গলবার বিকেলে আইনমন্ত্রী আনিসুল হক সংবাদ সম্মেলনে খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্তের কথা জানান।তিনি বলেছিলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ছয় মাসের জন্য খালেদা জিয়ার সাজা স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। দুটি শর্তে তাকে মুক্তি দেয়া হচ্ছে। 

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি হন খালেদা জিয়া। তাকে পুরোনো ঢাকার পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে বিশেষ কারাগার স্থাপন করে সেখানে রাখা হয়। গত বছরের এপ্রিল থেকে তিনি বিএসএমএমইউতে চিকিৎসাধীন।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue