শুক্রবার, ০৩ জুলাই, ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭

অবশেষে সেই চার কলেজের ভর্তি কার্যক্রম স্থগিত

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৩ জুন ২০২০, বুধবার ০৮:১৫ পিএম

অবশেষে সেই চার কলেজের ভর্তি কার্যক্রম স্থগিত

ছবি: সংগৃহীত

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণের ফলে সৃষ্ট পরিস্থিতির কারণে ঢাকার চারটি কলেজে নিজস্ব প্রক্রিয়ায় একাদশ শ্রেণিতে ভর্তির কার্যক্রম স্থগিত করা হয়েছে। কলেজ চারটি হলো নটরডেম, হলিক্রস, সেন্ট জোসেফ এবং সেন্ট গ্রেগরি। বুধবার (৩ জুন) এই স্থগিতের কথা জানিয়ে আদেশ জারি করেছে ঢাকা শিক্ষা বোর্ড।

ঢাকার নামকরা চারটি কলেজ কয়েক বছর ধরে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি কার্যক্রম চালিয়ে আসছিল। তবে করোনাভাইরাসের কারণে ২০২০-২১ শিক্ষাবর্ষে সেই সুযোগ পাচ্ছে না কলেজগুলো। যদিও গতকাল এই চারটি কলেজকে আগামী ২০ জুনের মধ্যে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া শেষ করে বোর্ডকে জানাতে বলেছি ঢাকা শিক্ষা বোর্ড।

সারাদেশের সরকারি-বেসরকারি কলেজগুলো বেশ কয়েক বছর ধরেই মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে অনলাইনের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে একাদশে শিক্ষার্থী ভর্তি করিয়ে আসছে। তবে ব্যতিক্রম ছিল ঢাকার এই চারটি কলেজ। ভর্তি পরীক্ষা নিয়েই শিক্ষার্থী ভর্তি করিয়ে আসছিল তারা।

তবে পরিস্থিতি স্বাভাবিক হলে এই চারটি কলেজকে নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তির অনুমতি দেয়া হবে বলে সূত্রে জানা গেছে। নটরডেম কলেজের এক বিজ্ঞপ্তিতিতেও বিষয়টি উল্লেখ করা হয়। সেখানে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান দেশের সার্বিক অবস্থা স্বাভাবিক হলে চারটি কলেজকে লিখিত পত্রের মাধ্যমে ভর্তির কার্যক্রম সম্পন্ন করার জন্য ১৫ দিন সময় দেবেন বলেও জানানো হয়।

কলেজটি চেয়ারম্যানের নির্দেশনার প্রতি শ্রদ্ধা রেখে ভর্তির সব কার্যক্রম স্থগিত ঘোষণা করছে। ভর্তি কার্যক্রমের নতুন তারিখ শিক্ষাবোর্ড থেকে নির্দেশনা পাওয়ার পর কলেজের নির্দিষ্ট ওয়েবসাইটে পুনরায় প্রকাশ করা হবে বলেও জানায়।

এদিকে ৩১ মে প্রকাশিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে ৮২ দশমিক ৮৭ শতাংশ উত্তীর্ণ শিক্ষার্থীর কেন্দ্রীয়ভাবে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম কবে থেকে শুরু হবে তা এখনো ঠিক হয়নি।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue