বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

অবসরের পর কি করতে চান? জানালেন মাশরাফি (ভিডিও)

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ মে ২০১৯, মঙ্গলবার ০৮:০৩ পিএম

অবসরের পর কি করতে চান? জানালেন মাশরাফি (ভিডিও)

ফাইল ছবি

ঢাকা: মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশের ক্রিকেট। ম্যাশের ছোঁয়ায় বদলে গেছে টাইগাররা। দেশে-বিদেশে একের পর এক উড়িয়েছে লাল সবুজ পতাকা। এইতো মাত্র কয়েক দিন আগেই আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উইন্ডিজকে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ। দুর্দান্ত ফর্মে রয়েছেন মাশরাফি। কিন্তু বিশ্বকাপের পর হয়তো আর বাইশ গজে থাকছেন না নড়াইল থেকে নির্বাচিত এই সংসদ সদস্য। তবে অবসরে গেলেও ক্রিকেট ছাড়তে চান না তিনি

অবসরের পর ক্রিকেট নিয়ে নিজের স্বপ্নের কথা জানিয়ে মাশরাফি বলেন, আমি খেলার সঙ্গেই সম্পৃক্ত থাকতে চাই। যদি কোচিং করানোর সুযোগ থাকে কোচিং করাইতে চাই। সেটা আন্তর্জাতিক লেভেলে নয়। তরুণ প্লেয়ারদের নিয়ে কাজ করতে চাই।

মাশরাফি ছাড়া পঞ্চপাণ্ডবের বাকি সদস্যদের ক্যারিয়ারও এক যুগ পার হয়েছে। বাংলাদেশ ক্রিকেটের এই সারথিদের বিদায়ের পর যেন শূন্যতা সৃষ্টি না হয় এ নিয়েও আলোচনা শুরু হয়েছে। তবে সম্প্রতি ত্রিদেশীয় সিরিজে সৌম্য-মোসাদ্দেক-সাইফুদ্দিনরা দেখিয়েছেন তাদের ওপরও আস্থা রাখা যায়। আশাবাদী মাশরাফিও।

মাশরাফি বলেন, যেসব খেলোয়াড় উঠে আসছেন তাদের প্রথম সময়টা কারও জন্যে সহজ কারও জন্যে কঠিন হয়ে যায়। দেখলে বুঝতে পারবেন মোস্তাফিজের জন্য যেমন সহজ হয়েছে আবার লিটনের জন্য অনেক কঠিন হয়েছে। কিন্তু যখন দেখবেনও সফল হওয়া শুরু করবে সেটাই আবার নিয়মিত হতে থাকবে।  

ভিডিও:

টেস্ট ক্রিকেটকে এখনো আনুষ্ঠানিকভাবে বিদায় বলেননি। তবে বাস্তবতা জানা মাশরাফির। তাই লাল বলে হয়তো আর দেখা যাবে না নড়াইল এক্সপ্রেসকে। মাশরাফি বলেন, এখন ওয়ানডে খেলছি। টেস্ট ক্রিকেটে ফিরে আসা এই মুহূর্তে কঠিন। বয়সও বাড়ছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue