বুধবার, ১৫ জুলাই, ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭

অভ্যন্তরীণ রুটে ১ জুন থেকে চালু হচ্ছে বিমানের ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৮ মে ২০২০, বৃহস্পতিবার ০৫:২৭ পিএম

অভ্যন্তরীণ রুটে ১ জুন থেকে চালু হচ্ছে বিমানের ফ্লাইট

ঢাকা : আগামী ১ জুন থেকে সীমিত আকারে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর রুটে আভ্যন্তরীণ ফ্লাইট চলাচল শুরু হবে।  আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের নিষেধাজ্ঞা ১৫ জুন পর্যন্ত অব্যাহত থাকবে ।

বৃহস্পতিবার (২৮ মে) বিকালে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমানএ তথ্য জানান।

তিনি জানান, আপাতত সীমিত আকারে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর রুটে ফ্লাইট চলবে। পরবর্তীতে পর্যায়ক্রমে অভ্যন্তরীণ সকল রুটে ফ্লাইট চালু করা হবে। তবে স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট অপারেট করতে হবে।

এর আগে গত ১৪ মে আগামী ৩০ মে পর্যন্ত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক আকাশপথে ফ্লাইট চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

সেসময় বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান জানান, আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী পরিবহনের (সিডিউল প্যাসেঞ্জার ফ্লাইট) ক্ষেত্রে বিমান চলাচলের নিষেধাজ্ঞা ৩০ মে পর্যন্ত বাড়ানো হলো। এ নিষেধাজ্ঞা আগের মতো বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, ওমান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, তুরস্ক, ইউএই, ইউকের সঙ্গে বিদ্যমান বিমান চলাচল রুটের ক্ষেত্রে কার্যকর হবে। একইসঙ্গে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রেও বিমান চলাচলের নিষেধাজ্ঞা আগামী ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়।

সোনালীনিউজ/এএস