শনিবার, ১৫ আগস্ট, ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

অসচ্ছল শিল্পীদের জন্য এফডিসিতে কোরবানি দিবেন নিপুন

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩০ জুলাই ২০২০, বৃহস্পতিবার ০২:৪৩ পিএম

অসচ্ছল শিল্পীদের জন্য এফডিসিতে কোরবানি দিবেন নিপুন

ঢাকা : নাসরিন আক্তার নিপুণ। চলচ্চিত্র পাড়ায় তিনি নিপুন নামেই পরিচিত। অভিনয় করেছেন অর্ধশতাধিক চলচ্চিত্রে। কাজের স্বীকৃতি হিসেবে দুইবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। যদিও বেশ কিছুদিন ধরে বড় পর্দায় নিয়মিত নন তিনি। উৎসব কেন্দ্রিক টিভি নাটকে মাঝে মধ্যে দেখা গেলেও সেটা তেমন নয়। নিজের ব্যবসাতেই এখন মনোযোগ বেশি তার।

এদিকে করোনার শুরু থেকে চলচ্চিত্রের বিভিন্ন সংগঠনের পাশে নিজে বিভিন্ন মাধ্যমে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

সম্প্রতি আসন্ন ঈদকে কেন্দ্র করে ৮৫০ জন কলাকুশলী ও শিল্পীদের নিত্যপণ্য ঈদ উপহার দিলেন। নতুন খবর হলো- এবারই প্রথম এফডিসিতে কোরবানি দিতে যাচ্ছেন নিপুন। আর সে জন্য লাখ টাকার গরুও কিনেছেন তিনি।

নিপুন বলেন, করোনার এই দিনে বেশ কষ্টে দিন কাটাচ্ছে চলচ্চিত্রের অনেক মানুষ। মূলত তাদের মুখে একটু হাসি ফুটিয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করতেই আমার এই উদ্যোগ।

তিনি আরও বলেন, সত্যি কথা বলতে, শিল্পীরা কখনো দুঃস্থ হয় না। তারা সবাই পরিস্থিতির শিকার, এখন থেকে আমি আমার চলচ্চিত্রের মানুষদের ন্যায্য অধিকার আদায় করার জন্য কাজ করব যেন ভবিষ্যতে তাদের কাউকেই পরিস্থিতির শিকার হতে না হয়।

নিপুণ ঢাকাই চলচ্চিত্রে পা রাখেন ২০০৬ সালে। তার প্রথম ছবির নাম ‘রত্নগর্ভা মা’। ছবিটি আজও মুক্তি পায়নি। তবে থেমে থাকেননি নিপুণ। এ পর্যন্ত প্রায় ৫০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। এসব ছবিতে তিনি নায়ক মান্না, রিয়াজ, ফেরদৌস, আগুন, শাকিব খান, আমিন খান, রুবেল, বাপ্পারাজ, কাজী মারুফ, ইমন, নিরব ও কলকাতার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধেছেন।

২০০৬ সালে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের পরিচালনায় ‘সাজঘর’ ছবিতে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্র বিভাগে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেন তিনি। এরপর ২০০৮ সালে মুহম্মদ হান্নানের পরিচালনায় ‘চাঁদের মতো বউ’ ছবিতে নায়ক রিয়াজের বিপরীতে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্র বিভাগে দ্বিতীয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue