সোমবার, ০৬ এপ্রিল, ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

অসাম্প্রদায়িক চেতনা ফলো করেই মুজিববর্ষে মোদীকে আমন্ত্রণ 

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার ০৫:০৫ পিএম

অসাম্প্রদায়িক চেতনা ফলো করেই মুজিববর্ষে মোদীকে আমন্ত্রণ 

ঢাকা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, আমরা ‌যেটা ক‌রি, আমা‌দের রাজ‌নৈ‌তিক দিকনির্দেশনায় আমরা চলি। বঙ্গবন্ধু আমাদের একটা অসাম্প্রদায়িক চেতনার দেশ গ‌ড়ে দি‌য়েছি‌লেন, সেই নীতিমালা ফ‌লো ক‌রেই আমরা চল‌ছি। আর সেই নীতির আলোকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে।

বৃহস্প‌তিবার (২৭ ফেব্রুয়া‌রি) সকালে গাজীপুরের স‌ফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের (পুরুষ) সমাপনী কুচকাওয়াজ ও নবসৃজিত আনসার গার্ড ব্যাটালিয়নের ‘ফ্লাগ রেইজিং’অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা ‌যেটা ক‌রি, আমা‌দের রাজ‌নৈ‌তিক দিক নির্দেশনায় আমরা চলি। আমা‌দের সর্বকা‌লের ‌সর্বশ্রেষ্ঠ বাঙালি, আমা‌দের‌কে যে দেশ দি‌য়ে‌ছি‌লেন, একটা অসাম্প্রদায়িক চেতনার দেশ আমা‌দেরকে গ‌ড়ে দি‌য়েছি‌লেন, সেই নীতিমালা ফ‌লো ক‌রেই আমরা চল‌ছি।

মুজিববর্ষের অনুষ্ঠানের নিরাপত্তা ও আনসার ব্যাটালিয়ন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ এবং বিদেশ থেকে আগত ভিআইপিদের অধিক নিরাপত্তা দেওয়ার জন্য আনসারের নতুন ব্যাটালিয়ন সৃষ্টি করা হয়েছে।

এর আগে প্রধান অতিথি সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং সাধারণ আনসারদের উদ্দেশ্যে দিকনির্দেশক বক্তব্য দেন। এদিন ৩ কৃতি প্রশিক্ষণার্থীকে পুরস্কারও প্রদান করেন তিনি। 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আনসার সীমান্ত) শাহেদ আলী, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম আসিফ ইকবালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। 

১০ সপ্তাহব্যাপী মৌলিক প্রশিক্ষণ শেষে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে মোট ১ হাজার ১৮৫ সাধারণ আনসার প্রশিক্ষণার্থী অংশগ্রহণ নেন। পরে প্রধান অতিথি ফ্লাগ রেইজিংয়ের মাধ্যমে নবসৃজিত আনসার গার্ড ব্যাটালিয়নের উদ্বোধন ঘোষণা করেন।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue