বুধবার, ২১ আগস্ট, ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

অসুখী জীবনযাপন নিয়ে নির্মিত ‘ছোট পাখি’ নাটক মিথিলা

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার ০৪:৩৫ পিএম

অসুখী জীবনযাপন নিয়ে নির্মিত ‘ছোট পাখি’ নাটক মিথিলা

ঢাকা : ছোটপর্দার জনপ্রিয় মুখ মডেল ও অভিনেত্রী মিথিলা। চাকরির ব্যস্ততার কারণে অভিনয়ে নিয়মিত সময় দিতে পারেন না। তবে বছরের বিশেষ বিশেষ দিবসগুলোতে চেষ্টা করেন ছুটির দিনগুলোতে সময়টাকে অভিনয়ে কাজে লাগাতে। সেই চেষ্টারই প্রতিফলন হিসেবে এবারের ঈদে বেশ কয়েকটি নাটকে কাজ করছেন মিথিলা। এর আগে একটি বিজ্ঞাপনে একসঙ্গে কাজ করেছিলেন মিথিলা ও ছোটপর্দার এ সময়ের আলোচিত অভিনেতা ইরফান সাজ্জাদ।

এবারই প্রথম তারা দুজন একটি নাটকে অভিনয় করেছেন। নাটকের নাম ‘ছোট পাখি’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন গৌতম কৈরী। চলতি সপ্তাহের শুরুতেই নাটকটির নির্মাণকাজ শেষ হয়েছে। নাটকটি প্রযোজনা করেছেন আলফা আই প্রোডাকশনের কর্ণধার শাহরিয়ার শাকিল।

নাটকটির গল্প প্রসঙ্গে গৌতম কৈরী বলেন, ‘ছোট পাখি একটি পারিবারিক গল্পের নাটক। এই নাটকের গল্পে মিথিলা ও ইরফান সাজ্জাদ স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন। গল্পের প্রয়োজনে আছে মা, ভাই-বোন।

আমাদের আধুনিক সামাজিক জীবনে স্বামী-স্ত্রী যে ভেতর থেকে অসুখী জীবনযাপন করছেন, তা-ই তুলে ধরার চেষ্টা করা হয়েছে। তবে অবশ্যই তার একটি সুন্দর সমাধানও আছে। নির্মাতা হিসেবে দায়বদ্ধতার জায়গা থেকে আমি তা তুলে ধরার চেষ্টা করেছি।’

এর আগে ইরফান সাজ্জাদ গৌতম কৈরীর নির্দেশনায় অভিনয় করলেও এবারই প্রথম কৈরীর নির্দেশনায় মিথিলা অভিনয় করেছেন।
নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মিথিলা বলেন, ‘গৌতম এবং সাজ্জাদের সঙ্গে এবারই আমার প্রথম কাজ করা। শুটিংয়ের সময় দুজনের মধ্যেই সহযোগিতার মনোভাব পেয়েছি। নিঃসন্দেহে কৈরী একজন ভালো নির্মাতা এবং অবশ্যই সাজ্জাদ একজন ভালো অভিনেতা। আমরা সবাই একটি ভালো টিম হয়ে কাজ করেছি, যার ছাপটি অবশ্যই দর্শক ছোট পাখি নাটকে দেখতে পাবেন।’

ইরফান সাজ্জাদ বলেন, ‘এর আগেও গৌতম কৈরীর নির্দেশনায় নাটকে অভিনয় করেছি। তবে নাটকে সহশিল্পী হিসেবে এবারই প্রথম মিথিলার সঙ্গে আমার কাজ করা। একজন অভিনেত্রী হিসেবে মিথিলা পারফেক্ট একজন অভিনেত্রী।

একজন মানুষ হিসেবে, সহশিল্পী হিসেবে তাকে আমি ভীষণ পছন্দ করি। বন্ধুত্বপূর্ণ একটি পরিবেশ তৈরি করে তিনি কাজকে সহজ করে তোলার চেষ্টা করেন। যে কারণে কাজও অনেক ভালো হয়। ছোট পাখিতে তার আর আমার রসায়ন দর্শকের কাছে উপভোগ্য হয়ে উঠবে আশা করছি।’

আগামী ঈদে এনটিভিতে নাটকটি প্রচার হবে বলে জানান নাটকটির প্রযোজক শাহরিয়ার শাকিল। এর আগে মিথিলা ও ইরফান সাজ্জাদ সজীব মাহমুদের নির্দেশনায় একটি বিজ্ঞাপনে একসঙ্গে কাজ করেছিলেন। গৌতম কৈরীর নির্দেশনায় এর আগে ইরফান সাজ্জাদ ‘ফাইভ ফিমেল ফ্রেন্ডস’ নাটকে অভিনয় করেছিলেন।

সোনালীনিউজ/এমটিআই