বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের কেউই জিতল না অ্যাশেজ

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার ০২:১২ পিএম

অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের কেউই জিতল না অ্যাশেজ

ঢাকা : রান তাড়া করে জিততে হলে ইতিহাস গড়তে হতো অস্ট্রেলিয়াকে। অবিশ্বাস্য ফর্মে থাকা স্টিভেন স্মিথের কারণেই যা একটু উত্তেজনা। কিন্তু এবারের অ্যাশেজে এই প্রথম ব্যর্থ হলেন স্মিথ। স্বাভাবিকভাবেই পেরে উঠল না তার দলও। অ্যাশেজ ধরে রাখলেও শেষ টেস্টে ইংল্যান্ডের কাছে বিধ্বস্ত হয়েছে টিম পেইনের দল।

রোববার ওভালে চতুর্থ দিনেই ফয়সালা হয়ে যায় ম্যাচের। ৩৯৯ রানের বিশাল লক্ষ্যে নেমে অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হয়েছে ২৬৩ রানে। ইংল্যান্ডের জয় তাই ১৩৫ রানের। এতে পাঁচ ম্যাচ সিরিজের অ্যাশেজ ২-২ সমতায় শেষ হয়েছে। তবে আগের অ্যাশেজে ৩-১ ব্যবধানে জেতায় ঐতিহ্যবাহী ট্রফি থাকছে অসিদের কাছেই।

আগের দিনের ৮ উইকেটে ৩১৩ রান নিয়ে নেমে বেশি দূর যেতে পারেনি ইংল্যান্ড। ৩২৯ রানেই শেষ হয়ে যায় তারা। বিশাল লক্ষ্যে নেমে শুরুতেই স্টুয়ার্ট ব্রডের তোপের মুখে পড়ে অস্ট্রেলিয়া। ৫৬ রানেই তারা হারিয়ে বসে ৩ উইকেট। স্মিথ ছিলেন বলেই ছিল কৌতূহল। কিন্তু ব্রড তাকেও উপড়ে ফেললে ম্যাচের ফলই লেখা হয়ে যায়।

বাকিটা সময় ম্যাচের আয়ু লম্বা করেছেন ছন্দে হারিয়ে ফেলা ম্যাথু ওয়েড। প্রতিরোধ গড়া দারুণ সেঞ্চুরিতে দলে জায়গা ধরে রাখার বার্তা দিয়েছেন তিনি। তবে জো রুটের বলে ১১৭ রান করা ওয়েড ফিরতেই ভেঙে পড়ে অস্ট্রেলিয়ার ইনিংস। বাঁহাতি স্পিনার জ্যাক লিচ পরে মুড়ে দেন লেজ। ৬২ রানে ৪ উইকেট নেন ব্রড। লিচ নেন ৪৯ রানে ৪ উইকেট।

সোনালীনিউজ/আরআইবি/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue