বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

আইপিএল থেকে সাকিবকে ফিরিয়ে আনতে চিঠি দিচ্ছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ এপ্রিল ২০১৯, সোমবার ০৯:০৪ পিএম

আইপিএল থেকে সাকিবকে ফিরিয়ে আনতে চিঠি দিচ্ছে বিসিবি

ঢাকা : প্রথম ম্যাচ খেলার পর টানা ছয় ম্যাচ ধরে ডাগ আউটে বসে আছেন সাকিব আল হাসান। বিশ্বকাপের আগে যেখানে তাঁর আইপিএল খেলে প্রস্তুতি নেওয়ার কথা সেখানে বসে বসে সময় চলে যাচ্ছে। এভাবে আর কতদিন চলবে? সানরাইজার্স হায়দরাবাদে বিদেশি কোটায় যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা চলছে তাতে সাকিবের একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনাও ক্ষীণ।

এদিকে বিশ্বকাপকে সামনে রেখে ২২ এপ্রিল থেকে  শুরু হচ্ছে কণ্ডিশনিং ক্যাম্প। সাকিবকে সেখানে যোগ দেবেন? সেটি জানার জন্যই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তরফে তাঁকে চিঠি দেবে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান সোমবার সংবাদমাধ্যমকে বলেছেন, ক্যাম্পে যোগ দিতে সাকিবকে চিঠি দেওয়া হবে, ‘আমাদের ক্যাম্প শুরু হচ্ছে ২২ তারিখ থেকে। বলেছি সাকিবকে চিঠি পাঠাতে। এখনই চিঠিটা দিয়ে জানিয়ে দিতে যে ক্যাম্প শুরু হচ্ছে, সে যেন যোগ দেয়। দেখা যাক সে কী উত্তর দেয়। সে আসবে কি আসবে না, এটা নিয়ে আমার সঙ্গে কথা হয়নি। আমার মনে হয়েছে যেহেতু ক্যাম্প শুরু হচ্ছে, তাকে একটা চিঠি দেওয়া দরকার, যাতে সে যোগ দিতে পারে।’

সামনে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ, এরপরই বিশ্বকাপ। চোটে পড়ায় নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি, বিশ্বকাপের প্রস্তুতি নিতে আন্তর্জাতিক আবহে হওয়া আইপিএলের মতো ভীষণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটা টুর্নামেন্ট হতে পারত সাকিবের জন্য আদর্শ। কিন্তু সেখানে সুযোগ মিলছে না। বাংলাদেশ থেকে সাকিব নিজ আগ্রহে ডেকে নিয়ে গেছে শৈশবের কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে। তাতে বিশ্বকাপের জন্য কতটা প্রস্তুতি নিতে পারবেন তা নিয়ে প্রশ্ন থাকছেই।

আইপিএল শেষ হবে ১২ মে। বাংলাদেশ দল আয়ারল্যান্ডের উদ্দেশে উড়াল দেবে ১ মে। সাকিব চাইলেও আইপিএলের পুরোটা দলের সঙ্গে থাকতে পারবেন না। তবে একাদশে থাকুন আর না থাকুন, তাঁর ফ্র্যাঞ্চাইজি তো চাইবেই সাকিব যতটা সম্ভব স্কোয়াডে থেকে যান। এখন দরকার হচ্ছে না সামনে দরকার হতেও পারে। আর আইপিএলের নিয়ম অনুযায়ী, সাকিব স্কোয়াডে থাকলেই কেবল পারিশ্রমিকের অন্তত ৮০ শতাংশ পাবেন।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue