বুধবার, ০১ এপ্রিল, ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

আকস্মিক অভিযান, ষাট উর্ধ ১৩ বৃদ্ধকে গ্রেফতার

কুড়িগ্রাম প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ মার্চ ২০২০, রবিবার ০৩:৫৬ পিএম

আকস্মিক অভিযান, ষাট উর্ধ ১৩ বৃদ্ধকে গ্রেফতার

ছবি: সংগৃহীত

উলিপুর (কুড়িগ্রাম): কুড়িগ্রামের উলিপুর ও রাজারহাট উপজেলা থেকে যুদ্ধাপরাধে জড়িত থাকার অভিযোগে ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (৭ মার্চ) রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। আকস্মিক এ অভিযানে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে পুলিশ জানায়, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের আইসিটি বিডি মিসকেস ১/২০২০-এর পরিপ্রেক্ষিতে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করা হলে তাদের আটক করা হয়। শনিবার রাতে কুড়িগ্রামের পুলিশ সুপার মহিবুল ইসলাম খানের নির্দেশে পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে। কুড়িগ্রামের উলিপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ১২ জন ও রাজারহাট উপজেলা থেকে একজনকে গ্রেফতার করা হয়।

যুদ্ধাপরাধে জড়িত থাকার অভিযোগে আটককৃতরা হলেন- উলিপুর উপজেলার হাতিয়া ভবেশ ওলামাগঞ্জ গ্রামের তাহের উদ্দিনের ছেলে মাও. আকবর আলী (৯০), গোড়াই কল্যান গ্রামের মতিউল্যাহর ছেলে আ. রহমান (৬২), গোড়াই গ্রামের আ. জব্বারের ছেলে নুরুল ইসলাম (৬৯), গোড়াই কল্যাণপাড়া গ্রামের বছিয়ত উল্যাহর ছেলে সোলায়মান আলী (৭০), গোড়াই কল্যাণ হাজিপাড়া গ্রামের আফানউল্যাহ বেপারির ছেলে ওসমান আলী (৭০), শ্যামপুর গ্রামের এরফান উদ্দিন সরকারের ছেলে ইসমাইল হোসেন (৬২), গোড়াই মাস্টারপাড়া গ্রামের আ. জব্বারের ছেলে আ. রহিম (৬৪), গোড়াই মিয়াজীপাড়া গ্রামের ফজল উদ্দিনের ছেলে আ. কাদের (৬২)। 

এ ছাড়া মালতিবাড়ি দিগর গ্রামের শমস উদ্দিনের ছেলে শেখ মফিজল হক, অনন্তপুর ডোবারপাড়া গ্রামের ডা. নাজিম উদ্দিনে ছেলে মাও. সাইদুর রহমান (৭০), অনন্তপুর সরকারপাড়া গ্রামের আমিন উদ্দিনের ছেলে শাহজাহান আলী (৭০), শ্যামপুর গ্রামের এরফান আলীর ছেলে ইসাহাক আলী (৮০) এবং রাজারহাট উপজেলার বালাকান্দি উত্তর নলকাটা গ্রামের শরফ উদ্দিনের ছেলে মকবুল হোসেন ওরফে মকবুল দেওয়ানী (৭০)।

বিষয়টি নিয়ে উলিপুর থানার ওসি মোয়াজ্জেম হোসেন বলেন, আটককৃতদের আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের আদালতে হাজির করা হবে।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue