সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০, ১৪ মাঘ ১৪২৬

আঙুলে ১৪ সেলাই নিয়েই মাঠে নামলেন মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ জানুয়ারি ২০২০, সোমবার ০১:৫২ পিএম

আঙুলে ১৪ সেলাই নিয়েই মাঠে নামলেন মাশরাফি

লড়াই করার মানসিকতা ও দৃঢ় মনোভাবই মাশরাফিকে এই সিদ্ধান্ত নিতে সাহায্য করেছে। এরপর তার আঙুলের ১৪টি সেলাই করা হয়। কিন্তু সেই টলাতে পারেনি ঢাকা প্লাটুন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে। আগের দিনই জানিয়েছেন, খেলার ইচ্ছে আছে। এত সেলাই থাকায় তার খেলা নিয়ে সংশয় ছিল। কিন্তু মানুষটি যে মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের ক্রিকেটে যার উত্থান চোটের সঙ্গে লড়াই করেই।

সোমবার (১৩ জানুয়ারি) শেষ পর্যন্ত সব কিছু তুচ্ছ করে মাশরাফি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে টস করেছেন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

মাশরাফি শনিবার প্রথম পর্বের শেষ ম্যাচে রাইলি রুশোর ড্রাইভ ঠেকাতে গিয়েই এই চোট পান। তার বাঁ হাতের আঙুলে সেলাই পড়েছে ১৪টি। বাঁ হাতের অনেকটা জুড়ে ব্যান্ডেজ নিয়ে আজ মাঠে নেমেছেন। টসের আগে হাল্কা গা গরম করেছেন। বোলিংয়ে ছিলেন আঁটসাঁট, ফিল্ডিংয়ে খানিকটা নড়বড়ে। হাই ক্যাচ দুই হাত দিয়ে নিলেও গ্রাউন্ড ফিল্ডিং করেছেন এক হাতে। সবমিলিয়ে খানিকটা কষ্টই হচ্ছে মাশরাফির।

১৪টি সেলাই নিয়ে মাঠে নামা প্রসঙ্গে অধিনায়ক মাশরাফি বলেছেন, ‘আপনি যখন খেলছেন তখন কোনো কিছু নিয়ে অস্বস্তিবোধ করতে পারেন না। আমি ঠিক আছি। ’

চট্টগ্রামের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে অবশ্য টস জিততে পারেননি মাশরাফি। চট্টগ্রাম টস জিতে ঢাকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে। মাশরাফি অবশ্য টস জিতলে আগে বোলিং করতেন বলে জানিয়েছেন।

বাংলাদেশের ক্রিকেটে মাশরাফি বিন মর্তুজা এক যোদ্ধার নাম। পুরো ক্যারিয়ারই ছোট বড় চোট নিয়ে খেলেছেন। এতগুলো অস্ত্রোপচার নিয়ে খেলা সত্যিই বিস্ময়ের। সোমবার আরও এক বিস্ময়ের জন্ম দিয়েছেন বাংলাদেশের সফলতম এই অধিনায়ক।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue