শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

আজও কমলাপুর ও বিমানবন্দর স্টেশনে উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ মে ২০১৯, শনিবার ১০:১৩ এএম

আজও কমলাপুর ও বিমানবন্দর স্টেশনে উপচে পড়া ভিড়

ঢাকা: আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির চতুর্থ দিনেও রাজধানীর কমলাপুর ও বিমানবন্দর স্টেশনে টিকিট প্রত্যাশীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। আজ দেয়া হচ্ছে ৩ জুনের টিকিট।

শনিবার ( ২৫ মে) সকাল ৯টায় টিকিটি বিক্রি শুরু হলেও লাইনের শুরু থেকে কাঙ্ক্ষিত টিকেট নিশ্চিত করতেই আগে থেকে লাইনে দাঁড়িয়েছেন বলে জানান যাত্রীরা। গল্প-গুজব করে, পত্রিকা পড়ে, শুয়ে-বসে সময় কাটান তাদের অনেকে। ইফতারও সারেন স্টেশনেই। টিকিট প্রত্যাশীদের অভিযোগ, ভোগান্তি এড়াতে চালু হওয়া অ্যাপসের কারণে দুর্ভোগ আরও বেড়েছে।

রেলসেবা অ্যাপস চালুর পর ঈদের ট্রেনের আগাম টিকিট কেনায় ভোগান্তি কমবে বলে মনে করা হয়েছিল। তবে সেই অ্যাপস ঠিকমতো কাজ না করায় ভোগান্তি দ্বিগুণ হয়েছে টিকিটপ্রত্যাশীদের।

অ্যাপসের পেছনে অনেক সময় ব্যয় করে ব্যর্থ হয়ে তাদের ছুটতে হচ্ছে রেলস্টেশনে। সেখানে গিয়ে দাঁড়াতে হচ্ছে দীর্ঘ লাইনে। ফলে স্টেশনগুলোয় এখন উপচেপড়া ভিড়।

টিকিট প্রত্যাশী রাজিব চৌধুরী বলেন, লাইনের প্রথম দিকে দাঁড়ানোর জন্য কালকে ইফতার এখানেই করেছি। তবুওতো দেখছি অনেক পেছনে আমি। দেখা যাক টিকিট পাই কিনা।

রাবেয়া বেগম নামের আরেক টিকিট প্রত্যাশী বলেন, রাজধানীর পাঁচটি জায়গায় টিকিট বিক্রি হবে শুনে ভেবেছিলাম এবার বোধহয় ভিড় কম হবে। কিন্তু কই লোকজনতো সব এই কমলাপুরেই এসেছে বলে মনে হচ্ছে। প্রচারটা একটু বেশি হলে আমার মনে হয় এখানে ভিড় কম হতো।

কমলাপুরে সবসময় ভিড় অনেক বেশি থাকে তাই ভোরে সাহরি করে বিমানবন্দর স্টেশনে এসেছি কিন্তু লাভ হলো না। সেইতো প্রচণ্ড ভিড়। কথাগুলো বলছিলেন টিকিট প্রত্যাশী নুরে আলম নামের এক ব্যক্তি।

দুর্ভোগ কমাতে প্রথমবারের মতো কমলাপুরের বাইরে পাঁচটি স্থানে আগাম টিকিট বিক্রি হচ্ছে। কমলাপুর ছাড়াও এবার বিমানবন্দর রেলস্টেশন, তেজগাঁও, বনানী ও ফুলবাড়িয়ায় মিলছে টিকিট।

এছাড়া, ৫০ ভাগ টিকিট বিক্রি হচ্ছে অ্যাপ বা অনলাইনে। তবে আজও রেলওয়ের সার্ভারে ঢোকা যাচ্ছে না বলে অভিযোগ অনেকের। আগামীকাল ২৬ মে ৪ জুনের আগাম টিকিট বিক্রি করা হবে। এছাড়া আগামী ২৯ মে ৭ জুনের, ৩০ মে ৮ জুনের, ৩১ মে ৯ জুনের, ১ জুন ১০ জুনের ও ২ জুন ১১ জুনের টিকিট।


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue