বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

আজও সারাদিন থাকবে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ অক্টোবর ২০১৯, শুক্রবার ১১:০২ এএম

আজও সারাদিন থাকবে বৃষ্টি

ঢাকা : আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী গভীর সঞ্চারণশীল মেঘমালার কারণে গত বুধবার থেকে ঢাকাসহ আশপাশের এলাকায় থেমে থেমে বৃষ্টি হচ্ছে। সাগরে সৃষ্টি হওয়া লঘুচাপটি আরও শক্তিশালী হয়ে পড়ায় এর প্রভাবে এখন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়েছে। এ বৃষ্টি থাকবে আজও। তবে কাল বৃষ্টি কমে যেতে পারে বলে আশা করছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (২৫ অক্টোবর) আবহাওয়া দফতর এ তথ্য নিশ্চিত করে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী মাসে বঙ্গোপসাগরে একাধিক নিম্নচাপ সৃষ্টি হতে পারে। এর মধ্যে একটি রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে। এসব নিম্নচাপের কারণে নভেম্বরেও দেশে বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ আবদুর রহমান খান বলেন, ভারতের অন্ধ্র প্রদেশ উপকূলে সৃষ্টি হওয়া লঘুচাপটি শক্তিশালী হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে সারাদেশেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে, যা দু-একদিন অর্থাৎ শুক্রবার পর্যন্ত অব্যাহত থাকবে। তবে শনিবার কমে যেতে পারে।

আবহাওয়া অফিস জানায়, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এবং সংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থিত লঘুচাপটি বর্তমানে অন্ধ্র উপকূলের অদূরে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থিত। এর প্রভাবে আজও খুলনা, বরিশাল এবং ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট এবং চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে খুলনায় ৫৫ মিলিমিটার, সর্বনিম্ন ২০.৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে কিশোরগঞ্জের নিকলিতে।

সোনালীনিউজ/এমটিআই