শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

আজকের দিনটা ছিল হতাশাজনক: মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জুন ২০১৯, মঙ্গলবার ০৯:৪৬ পিএম

আজকের দিনটা ছিল হতাশাজনক: মাশরাফি

ছবি সংগৃহীত

ঢাকা: বৃষ্টির পূর্বাভাস পেয়ে বিশ্বকাপে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ম্যাচের আগের দিনই শঙ্কা প্রকাশ করেছিলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজা। অবশেষে সেই শঙ্কাই সত্যি হলো। বৃষ্টির কাছে হার মানল বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। খেলা তো দুরে থাক টস করতে মাঠে নামার সুযোগ পায়নি দুই দলের অধিনায়ক। শেষ পর্যন্ত ম্যাচ পরিত্যক্ত হওয়ায় শ্রীলঙ্কার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে বাধ্য হয় বাংলাদেশ।

ইতিপুর্বে বিশ্বকাপ ক্রিকেটে সর্বোচ্চ দুইবার ম্যাচ পরিত্যক্ত হওয়ার রেকর্ড ছিল। দ্বাদশ আসরে সেটি ভেঙে নতুন রেকর্ড গড়ে দিল বৃষ্টি। এখন পর্যন্ত অনুষ্ঠিত ১৬টি ম্যাচের মধ্যে তিনটি ম্যাচই বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে।  

এদিন শ্রীলঙ্কার বিপক্ষে না খেলে একটি পয়েন্ট পেল বাংলাদেশ। চার ম্যাচ শেষে ৩ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে উঠে গেছে তারা। পাকিস্তানকে তারা পেছনে ফেলেছে বৃষ্টিতে পণ্ড হওয়া ম্যাচের পর। কিন্তু এভাবে পয়েন্ট পাওয়ায় সন্তুষ্ট হতে পারছেন না অধিনায়ক মাশরাফি।

এক সপ্তাহের ব্যবধানে তৃতীয় ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলো। এর আগে গত মঙ্গলবার এই ব্রিস্টলেই শ্রীলঙ্কা-পাকিস্তান ম্যাচ পরিত্যক্ত হয়। সোমবার ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকার ম্যাচটি অমীমাংসিত হয়। সাউদাম্পটনের এই খেলায় অষ্টম ওভার পর্যন্ত ব্যাট করেছিল প্রোটিয়ারা।

ম্যাচ খেলতে না পারায় হতাশা ঝরলো মাশরাফির কণ্ঠে, ‘মাঠে আসার পর খেলতে না পারা সব দলের জন্যই হতাশা আর আক্ষেপের। এভাবেই টুর্নামেন্ট এগিয়ে যাচ্ছে, নিউজিল্যান্ডের বিপক্ষে আমরা আমাদের সুযোগ পেয়েছিলাম। ইংল্যান্ড ম্যাচে পাইনি। কিন্তু আজ ছিল হতাশাজনক।’

আগামী সোমবার ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচের আগে সাকিব সুস্থ হয়ে উঠবেন বিশ্বাস মাশরাফির, ‘আমি মনে করি সাকিব সুস্থ হয়ে উঠবে। সেরে উঠতে এখনও হাতে চার থেকে পাঁচদিন আছে। হ্যাঁ, টনটন খুব ছোট মাঠ এবং এজন্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা সহজ হবে না। কিন্তু কঠিন লড়াই করার বিকল্প নেই আমাদের কাছে।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue