শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

আতঙ্কে অভিনেত্রী মোনালিসা

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার ০১:৫৬ পিএম

আতঙ্কে অভিনেত্রী মোনালিসা

ঢাকা : ছোটপর্দার একসময়ের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মোনালিসা ২০১৩ সাল থেকে আমেরিকায় বসবাস করছেন। মাঝে মধ্যে দেশে ফেরেন। অভিনয়ও করেন। বর্তমানে আমেরিকার বিশ্ববিখ্যাত কসমেটিকস ও বিউটি প্রোডাক্ট সরবরাহকারী বহুজাতিক প্রতিষ্ঠান ‘সেফোরা’র বিউটি অ্যাডভাইজার হিসেবে কাজ করছেন মোনালিসা।

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের আক্রমণ বেড়েই চলেছে। বাড়ছে মৃত্যুর সংখ্যা। যুক্তরাষ্ট্রে গত কয়েক দিনে করোনা আক্রান্তের সংখ্যা সব দেশকে ছাড়িয়ে গেছে।

বিশ্বের করোনা পরিস্থিতিতে বেশ আতঙ্কিত মোনালিসা। এক ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘দিনের পর দিন সবকিছু আমার কাছে অপরিচিত লাগছে। প্রতিদিন সকালে আমি ঘুম থেকে ওঠার পর আমি চিন্তা করি যে আমি এখনো পৃথিবীতে আছি। আমি মনে করি এখনো পৃথিবীতে বাস করছি বা অন্য কোনো জায়গায়, পাশাপাশি কোনো লোক নেই, প্রতিটি রাস্তা খালি, গান নেই, কোনো গাড়ি নেই, কোনো মানুষ নেই। প্রতিদিন মানুষ মারা যাচ্ছে। এটা পৃথিবী শেষ হয়ে যাওয়ার মতো। এটি একটি এলিয়েন-জগতে পরিণত হয়েছে।’

মোনালিসা আরো লিখেছেন, ‘হে আল্লাহ জানি না, আমরা কেউই জানি না কবে সব কিছু ঠিক হবে। আমার জীবনে এমন পরিস্থিতিতে কখনোই পড়িনি। এটা যেন এক ভূতের রাজ্য। আমরা জানি না কে এই সময়টা পার করতে পারবে আর কে পারবে না। কে বাঁচবে আর কে মারা যাবে কেউ তা জানি না।’

বিনোদন জগতের অনেকটা হারিয়ে যাওয়া উজ্জ্বল নক্ষত্রের নাম মোনালিসা। একাধারে জনপ্রিয় মডেল, নৃত্যশিল্পী ও অভিনেত্রী তিনি। এমন নক্ষত্রটি যেন অসময়েই নিষ্প্রভ হয়ে দর্শক-ভক্তদের বঞ্চিত করছেন।

২০০০ সালে মিস ফটোজেনিক খেতাব লাভ করেন তিনি। এরপর ২০০২ এবং ২০০৭ সালে একটি মোবাইল ফোন কোম্পানির বিজ্ঞাপনে কাজ করার সুবাদে তিনি জাতীয় পর্যায়ে সেরা নারী মডেলের পুরস্কার লাভ করেন। বাংলাদেশের মডেলিং জগতে সাদিয়া ইসলাম মৌর পর মোনালিসার মধ্যেই নির্মাতারা খুঁজে পান গ্ল্যামারের দ্যুতি। কিন্তু সেই জায়গা থেকে যেন দূরে সরে গিয়েছেন মোনালিসা।

মোনালিসার সংস্কৃতি অঙ্গনে পদচারণা শুরু হয় ১০ বছর বয়সে নাচ ও মডেলিং দিয়ে।

২১ বছর বয়সে তিনি ‘কাগজের ফুল’ নাটকে অভিনয় করেন। পরে হুমায়ূন আহমেদ পরিচালিত ‘তৃষ্ণা’ নাটকে অভিনয় করেন। ২০১১ সালে তিনি এক পর্বের নাটক ‘বাজি’, ‘একটু ভালোবাসা’, ‘বান্দুলুম ও রোমিওরা’ এবং ধারাবাহিক নাটক ‘অলরাউন্ডার’ ও ‘ভালো থেকো ফুল মিষ্টি বকুল’ নাটকে অভিনয় করেন। ২০১২ সালে ঈদের বিশেষ নাটক ‘চম্পাকলি’ এবং সাগর জাহান পরিচালিত ‘সিকান্দার বক্স’ সিরিজের ছয় পর্বের মিনি ধারাবাহিক ‘সিকান্দার বক্স এখন বিরাট মডেল’-এ মোশাররফ করিমের বিপরীতে অভিনয় করেন মোনালিসা। এ ছাড়া মাহফুজ আহমেদের সাথে কোমল পানীয়ের বিজ্ঞাপনেও কাজ করেন তিনি।

বিয়ের পর ২০১৩ সালে তিনি স্বামীর সাথে নিউইয়র্ক চলে যান। সেখানে তিনি যুক্তরাষ্ট্রভিত্তিক বাংলা চ্যানেল টাইম টিভির প্রোগ্রাম প্রধান হিসেবে কাজ করেন। এর কয়েক মাস পরেই শোনা যায়, তিনি স্বামীর সঙ্গে থাকছেন না। বিয়ের দুই বছর না পেরোতেই ২০১৪ সালে তাদের বিচ্ছেদ হয়। তারপর বিদেশের মাটিতে টিকে থাকার সংগ্রাম করে চলেন মোনালিসা। টিভি চ্যানেলের চাকরি ছেড়ে তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি শুরু করেন। এভাবেই চলছে তার দিনকাল।

সোনালীনিউজ/এমটিআই