মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

আত্মজীবনী লেখা নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ অক্টোবর ২০১৯, বুধবার ০৬:৪৪ পিএম

আত্মজীবনী লেখা নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার মতো সর্বহারা যারা হয়েছেন তাদের আসলে কাজ করার মানসিকতা থাকে না। আমি আসলে একটা জিনিস নিয়েই কাজ করছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তা-চেতনার কথা মনে করিয়ে দিয়ে তিনি জানান, তিনি (বঙ্গবন্ধু) চাইতেন দেশের মানুষের উন্নয়ন হউক। দেশের মানুষ দারিদ্র থেকে মুক্তি পাক। দেশের মানুষের অবস্থার উন্নয়ন হউক। তিনি বলেন, আমি শুধু এই একটা চিন্তা করেই দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছি। আমার স্মৃতি থাকুক বা আমার কথা কেউ মনে রাখুক; তা নিয়ে আমার কোনো চিন্তা নেই। 

বুধবার (৯ অক্টোবর) বিকেলে গণভবনে নিউইর্য়ক ও ভারত সফর নিয়ে বিভিন্ন সফলতা ও অভিজ্ঞতা জানাতে সংবাদ সম্মেলন করেন। 

সেই সংবাদ সম্মেলনে কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন জানতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের একটি পূর্ণাঙ্গ আত্মজীবনী লিখবেন কীনা? 

এমন প্রশ্নের উত্তরে শেখ হাসিনা বলেন, নিজের আত্মজীবনী লেখার খুব একটা ইচ্ছে আমার নেই। এই কারণে নেই; আমি কী লেখব আর কেনই বা লেখব? আমি কাজ করে যাচ্ছি দেশের জন্য।

বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা স্মরণ করে তিনি বলেন, উনার খুব স্বপ্ন ছিলো, উনার খুব আকাঙ্খা ছিলো দেশটাকে নিয়ে, দেশের মানুষগুলোকে নিয়ে। তিনি চাইতেন দেশের মানুষগুলোর জীবন পরিবর্তন করতে। চাইতেন তাদের অবস্থার উন্নয়ন করতে। 

তিনি এ সময় সবাইকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগের কথা স্মরণ করিয়ে দেন।  

প্রধানমন্ত্রী বলেন, যিনি সারাটা জীবন ত্যাগ করলেন; অথচ একটা সময় আসল সেই নামটাই সম্পূর্ণ মুছে ফেলা হলো এবং মিথ্যা অপবাদ ছড়ানো হলো। আমার ইচ্ছা ছিলো তার একটা জবাব দিয়ে দেওয়া। আর সেই সঙ্গে তিনি যা করতে চেয়েছিলেন তা করে যাওয়া। সেই চিন্তা থেকে আমি কাজ করে যাচ্ছি। আমি নিজ থেকেই কাজ করে যাচ্ছি।

সোনালীনিউজ/এমএএইচ