মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৪ রানে অলআউট!

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ জানুয়ারি ২০১৯, সোমবার ০৯:৫৬ পিএম

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৪ রানে অলআউট!

ঢাকা : ১১ জন মিলে ১৪ রান করে অলআউট একটি দল। তাও আবার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে। এমন বিরল ঘটনার সাক্ষী থাকল ক্রিকেটবিশ্ব। থাইল্যান্ডের টি-টোয়েন্টি স্ম্যাশে সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে মাত্র ১৪ রানে অলআউট হয়ে গেল চীনের নারী দল। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এর চেয়ে কম রান আর কোনও দল করেনি।

থাইল্যান্ড স্ম্যাশে  টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সংযুক্ত আরব আমিরাত। নির্ধারিত ২০ ওভারে দলটি ২০৩ রান করে। জবাবে ১০ ওভারে মাত্র ১৪ রান করে অলআউট হয়ে যায় চীন। নারীদের টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সব চেয়ে বেশি রানে জিতল  আরব আমিরাত।

এদিন মাত্র এক ঘণ্টার মধ্যে চীনের নারী দল অলআউট হয়ে যায়।  চীনে ক্রিকেট প্রসারে কাজ করে চলেছে আইসিসি। কিন্তু সেই তারা লজ্জাই উপহার দিল। নারীদের ক্রিকেটে অংশ নেওয়া ৪৭টি দেশের মধ্যে ২৫ নম্বরে রয়েছে চীন।

হিন লিলি চীনের হয়ে সর্বোচ্চ ৪ রান করেছেন। এর আগে চীনের পুরুষ দল মালয়েশিয়ার বিরুদ্ধে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফাই ম্যাচে মাত্র ৩০ রানে অলআউট হয়েছিল। মাত্র ১৯ বলে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে ফেলেছিল মালয়েশিয়া। প্রসঙ্গত,  থাইল্যান্ড টি-টোয়েন্টি স্ম্যাশে মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, মায়ানমারের মতো দলগুলো অংশ নিয়েছে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue