শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬

আন্দোলন কাকে বলে সময় হলে আ.লীগকে দেখিয়ে দিব

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৮ অক্টোবর ২০১৯, সোমবার ০৯:০৪ পিএম

আন্দোলন কাকে বলে সময় হলে আ.লীগকে দেখিয়ে দিব

ঢাকা: জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ বলেছেন, সময় আসুক। জবাব কাকে বলে, আন্দোলন কাকে বলে আওয়ামী লীগকে আমরা দেখিয়ে দেব।

সোমবার (২৮ অক্টোবর) গুলশানের ইমানুয়েলস হলে জাতীয় পার্টির ঢাকা মহানগর উত্তরের প্রতিনিধি সভায় একথা বলেন তিনি।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে রাঙ্গাঁ বলেন, জুলুম-নির্যাতন করার জন্য আমরা তাদের ক্ষমতায় নিয়ে আসি নাই। নির্বাচনের পরে আওয়ামী লীগ আমাদের সঙ্গে সুসম্পর্ক রাখে নাই। আমরা পার্লামেন্টে গিয়ে এর জবাব চাইব।

এসময় ‘ত্যাগী ও পরীক্ষিত’ নেতাদের মূল্যায়ন না করে অন্য দল থেকে আসাদের পদ দেওয়ায় নেতাকর্মীদের তোপের মুখে পড়েন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ।

তিনি বলেন, জাতীয় পার্টির সমর্থন নিয়ে আওয়ামী লীগ ক্ষমতায় গেলেও তৃণমূলে জাতীয় পার্টির নেতা-কর্মীদের উপর তাদের নেতা-কর্মীরা ‘জুলুম-নির্যাতন’ করছেন। তৃণমূলে জাতীয় পার্টির কোনো নেতাকর্মী আওয়ামী লীগের কারও নিগ্রহের শিকার হলে তা সঙ্গে সঙ্গে তাকে জানাতে অনুরোধ করেন তিনি।

তিনি আরো বলেন, আজকে ইউনিয়ন ও ওয়ার্ডে আওয়ামী লীগের গ্রাস রুটের কর্মীরা আমাদের হুমকি দেয়। আমরা আওয়ামী লীগকে বলব, আপনাদের নেতাকর্মীদের সোজা করেন। নইলে আমরা জানি কিভাবে সোজা করতে হয়। সময় আসুক। জবাব কাকে বলে, আন্দোলন কাকে বলে আওয়ামী লীগকে আমরা দেখিয়ে দেব।

এদিকে, সভায় দলের চেয়ারম্যান জি এম কাদের বলেন, নেতাদের প্রমোশনের কিছু ক্ষেত্রে ভুল ছিল আমাদের। নেতারা কে কত দিন ধরে দলে আছেন, তাদের কার্যক্রমের কোনো সঠিক রেকর্ড নাই। আমরা কাজ করছি। কথা দিচ্ছি, সব ক্ষোভ ও অভিযোগের জবাব আমরা দিতে পারব।

তিনি বলেন, নাম বা পদবি দিলেই কি নেতা হওয়া যাবে? সে নেতার নেতৃত্ব দেওয়ার মতো ক্ষমতা থাকতে হবে। মানুষ এখন সামাজিক নিরাপত্তা খোঁজে। যে নেতারা তাদের বিপদের দিনে তাদের পাশে দাঁড়াবে, তারাই প্রকৃত নেতা।

নিজের সমালোচনার জবাবে কাদের বলেন, আমি কখনও লোভ, লালসা বা আবেগের বশবর্তী হয়ে কোনো সিদ্ধান্ত নিই না।

সভায় ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির সখ্য নেতা-কর্মীরা ক্ষোভ জানালে তা প্রশমনে মহাসচিব রাঙ্গাঁ সরকারের বিরুদ্ধে নামার ঘোষণা দেন।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue