মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯, ৫ অগ্রাহায়ণ ১৪২৬

আফগানদের বিপক্ষে জিততে মরিয়া বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার ০৬:৩১ পিএম

আফগানদের বিপক্ষে জিততে মরিয়া বাংলাদেশ

ঢাকা: ত্রিদেশীয় সিরিজের ফাইনাল আগেই নিশ্চিত হয়েছে। তারপরও আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি ভীষণ গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ। কারণ সাকিব আল হাসানের দল চাইছে জয়ের ধারাবাহিকতা বজায় রেখে শিরোপার লড়াইয়ের মঞ্চে পা রাখতে। তার সঙ্গে আফগানদের বিপক্ষে জয়খরা ঘোচানো ও নিজেদের আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার লক্ষ্যও থাকছে বাংলাদেশের।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল থেকেই তাই নিজেদের ঝালিয়ে নিতে অনুশীলনে বেশ সিরিয়াস ছিল বাংলাদেশ। এমনকি হাতে তিনটি সেলাই নিয়ে বোলিং করেছেন আমিনুল ইসলামও। সেখানেই নিজেদের লক্ষ্যের কথা জানালেন পেসার শফিউল ইসলাম, ‘(ফাইনালের) প্রস্তুতিটা ভালো করা সম্ভব। কালকের ম্যাচটা আমাদের সবার জন্য গুরুত্বপূর্ণ।

আমরা ভালো খেললে এ থেকে সবার আত্মবিশ্বাস বাড়বে। জয়ের অভ্যাসটা আমাদের ফাইনাল খেলার জন্য সহায়তা করবে।’

কিন্তু কাজটা অসম্ভব না হলেও সহজ নয়। টি-টোয়েন্টিতে শেষ চারটি ম্যাচেই আফগানিস্তানের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। এ সংস্করণে তাদের বিপক্ষে একমাত্র জয়টি এসেছিল ২০১৪ সালে। তখন আন্তর্জাতিক ক্রিকেট সবে যাত্রা শুরু তাদের। এরপর অনেক বদলেছে তারা। বেশ কিছু দারুণ খেলোয়াড়ে সম্মিলিত দলটি র্যাং কিংয়েও বাংলাদেশের চেয়ে অনেক ওপরে অবস্থান করছে। তার ওপর সাম্প্রতিক সময়ে রেকর্ড জয়ের অধিকারী তারা। জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামার আগেই টানা ১২টি ম্যাচ জিতেছে দলটি। যা করতে পারেনি বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান, ভারত, ইংল্যান্ড কিংবা উইন্ডিজের মতো দলও।

তবে আগের ম্যাচে করা ভুলগুলো শুধরে নিজেদের সেরাটা দিয়ে খেলতে পারলে এই আফগানিস্তানকে হারানো কঠিন কিছু নয় বলে মনে করেন শফিউল, ‘আমরা যদি আমাদের ভুলগুলো শুধরাতে পারি, যে যার কাজটা ঠিক মতো করতে পারি, শতভাগ দিতে পারি তাহলে ওদের হারানো সম্ভব।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue