রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

‘আফ্রিদির এক থাপ্পরেই সত্যিটা বলেছিলেন আমির’

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ জুন ২০১৯, বুধবার ০৯:৫৬ পিএম

‘আফ্রিদির এক থাপ্পরেই সত্যিটা বলেছিলেন আমির’

ছবি সংগৃহীত

ঢাকা: পাকিস্তানের কলঙ্কিত নায়কের নাম মোহাম্মদ আমির। শহীদ আফ্রিদির এক থাপ্পর খেয়ে নিজের অপরাধ স্বীকার করে নিয়েছিলেন এই তারকা পেসার। সাবেক ক্রিকেটার আব্দুল রাজ্জাক সেই ঘটনার সাক্ষী ছিলেন। প্রায় নয় বছর আগের কলঙ্কিত এক ঘটনা আবার নতুন করে সামনে আনলেন রাজ্জাক।

আমির অবশ্য চলতি বিশ্বকাপে পাকিস্তানের বোলিং আক্রমণের অন্যতম ভরসা। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে হতশ্রী পারফরম্যান্সের পরেই পাকিস্তানের নির্বাচকরা আমিরকে বিশ্বকাপের দলে ফেরানোর কথা ভাবনাচিন্তা করেন। আমির নিজের সেরাটাই দেওয়ার চেষ্টা করছেন ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপে। বুধবার অস্ট্রেলিয়ার বিপক্ষে তুলে নিয়েছেন ৫ উইকেট।

এই ইংল্যান্ডের মাটিতেই নয় বছর আগে স্পট ফিক্সিং কাণ্ডে জড়িয়ে পড়েছিলেন আমির। ২০১০ সালে ইংল্যান্ড সফরে গিয়েছিল পাকিস্তান। লর্ডসে অনুষ্ঠিত চতুর্থ ও শেষ টেস্টে ইচ্ছা করে ‘নো’ বল করেন মোহাম্মদ আসিফ ও আমির। পাকিস্তানের টেস্ট দলের অধিনায়ক ছিলেন তখন সালমান বাট। তিনিও এই ঘটনার সঙ্গে জড়িয়ে পড়েছিলেন। স্পট ফিক্সিং কাণ্ডে নিষিদ্ধ করা হয়েছিল তিন পাকিস্তানি ক্রিকেটারকে।

২০১১ সালে ইংল্যান্ডের আদালতে নিজের অপরাধের কথা স্বীকার করেন আমির। তার আগে তৎকালীন অধিনায়ক আফ্রিদি আলাদা করে কথা বলেছিলেন আমিরের সঙ্গে। সেখানে উপস্থিত ছিলেন রাজ্জাকও।

কী ঘটেছিল সেদিন? একটি নিউজ চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে রাজ্জাক বলেন, ‘আফ্রিদি আমাকে ঘরের বাইরে যেতে বলেছিল। আমি বেরিয়ে গিয়েছিলাম ঘর থেকে। কিছু ক্ষণ পরেই একটা জোরালো থাপ্পড়ের শব্দ শুনতে পাই। এর পরেই আমির পুরো সত্যিটা জানায়।’

পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরেছেন তিন পাকিস্তানি ক্রিকেটার। আমিরই শুধু দেশের হয়ে খেলার জন্য নির্বাচিত হয়েছেন। বিশ্বকাপের মাঝে নয় বছর আগের সেই ঘটনা হঠাৎ করে কেন তুললেন রাজ্জাক, তা অবশ্য পরিষ্কার বোঝা যায়নি।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue