শনিবার, ২৪ আগস্ট, ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

আবারও বাড়ল স্বর্ণের দাম

সোনালীনিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার ০৯:১২ পিএম

আবারও বাড়ল স্বর্ণের দাম

ঢাকা: ২০ দিনের ব্যবধানে দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম। মানভেদে ভরিতে সর্বোচ্চ এক হাজার ১৬৭ টাকা বেড়েছে। তবে সনাতন পদ্ধতির স্বর্ণ ও রুপার দাম বাড়েনি।

নতুন মূল্য বুধবার (২৪ জুলাই) থেকে কার্যকর হবে বলে মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আন্তর্জাতিক বাজারে বর্তমানে গত ৬ থেকে ৭ বছরের মধ্যে স্বর্ণের দাম সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। এ ছাড়া দেশীয় বুলিয়ান মার্কেটে স্বর্ণের দাম বাড়ায়, সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত নেয়া হয়।

আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম নির্ধারণ করে বাজুস। সর্বশেষ গত ৪ জুলাই ভরিতে স্বর্ণের দাম সর্বোচ্চ ২ হাজার ৪১ টাকা বাড়ানো হয়েছিল।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২৩ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ধরা হয়েছে ৬৫ হাজার ২৭ টাকা। বুধবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৫৩ হাজার ৩৬৩ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৫০ হাজার ৩০ এবং ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৪৬ হাজার ১৪ টাকায় বিক্রি হবে।

বর্তমানে ভরিপ্রতি দাম ২৩ ক্যারেট ৬৩ হাজার ৮৬০ টাকা, ২২ ক্যারেট ৫২ হাজার ১৯৬, ২১ ক্যারেট ৪৯ হাজার ৮৬৪ ও ১৮ ক্যারেট ৪৪ হাজার ৮৪৮ টাকা।

ভরিতে ২৩ ক্যারেটে এক হাজার ১৬৭ টাকা, ২২ ক্যারেটে এক হাজার ১৬৭, ২১ ক্যারেটে এক হাজার ১৬৬ ও ১৮ ক্যারেটের ক্ষেত্রে এক হাজার ১৬৬ টাকা বেড়েছে।

তবে স্থিতিশীল আছে সনাতন পদ্ধতিতে স্বর্ণ ও রুপার দাম। সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ২৬ হাজার ৮২৭ টাকা এবং ২১ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ৯৩৩ টাকাই বহাল রয়েছে।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue