শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯, ২২ অগ্রাহায়ণ ১৪২৬

আবারও সক্রিয় হচ্ছে ‘নিউ নাইন স্টার’ ভয়ঙ্কর কিশোর গ্যাং

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার ১১:১৫ এএম

আবারও সক্রিয় হচ্ছে ‘নিউ নাইন স্টার’ ভয়ঙ্কর কিশোর গ্যাং

ঢাকা : রাজধানীর তুরাগ থেকে ‘নিউ নাইন স্টার’ নামে একটি কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। উত্তরায় স্কুলছাত্র আদনান হত্যায় এই গ্যাংয়ের সংশ্লিষ্টতা ছিল এই গ্যাংটির।

সোমবার (১৫ জুলাই) দুপুরে গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে দুটি শটগান, চার রাউন্ড কার্তুজ, একটি চাইনিজ কুড়াল ও তিনটি ধারালো ছুরি উদ্ধার করা হয়। র‌্যাবের দাবি, উত্তরা এলাকায় আধিপত্য বিস্তার ও বিভিন্ন অপরাধকাণ্ডে যুক্ত ছিল এই কিশোর গ্যাংটি।

গ্রেফতারকৃতরা হলো- হাবিবুর রহমান দাড়িয়া (৩০), ফয়সাল আহম্মেদ (১৭), রাকিবুল হাসান (১৬), রমজান আলী (১৭), বাবু মিয়া (১৭), নজরুল ইসলাম (২৭), শাহীন হাওলাদার (১৫), তুহিন ইসলাম (১৫), মাহমুদ হীরা (১৫), রনি ইসলাম (১৫), সাগর হোসেন (১৬)।

র‌্যাব ১-এর অধিনায়ক লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম জানান, কিশোর গ্যাং গ্রুপের সদস্যরা এলাকায় আধিপত্য বিস্তারের চেষ্টা চালায়। এর বাইরেও তারা স্কুল-কলেজে র‌্যাগিং ও ছাত্রীদের উত্ত্যক্ত করা, মাদক সেবন, ছিনতাই, উচ্চশব্দে মোটরসাইকেল বা গাড়ি চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করা, অশ্লীল ভিডিও শেয়ারসহ এলাকায় ত্রাস সৃষ্টি করে। 

গ্যাংগুলো নিরীহ ও মেধাবী কিশোরদের চাপে রেখে জোরপূর্বক দলে ভেড়াতেও বাধ্য করে। এমনকি গ্যাংভিত্তিক এদের নিজস্ব লোগো রয়েছে, যা দেয়াল লিখন ও ফেসবুকে ব্যবহার হয়।

র‌্যাব কর্মকর্তারা আরো জানান, গ্রেপ্তারকৃতরা ফেসবুকে এক গ্রুপ অন্য গ্রুপকে হুমকি দিয়ে স্ট্যাটাস দেয় এবং পরস্পরের আইডি হ্যাকের চেষ্টা চালায়।

জিজ্ঞাসাবাদে জানায়, তারা সবাই ‘নিউ নাইন স্টার’ গ্যাং গ্রুপের সক্রিয় সদস্য। হাবিবুর রহমান দাড়িয়া, ফয়সাল আহমেদ, বাবু মিয়া ও সাগর আগে উত্তরার ‘নাইন স্টার’ গ্যাং গ্রুপের সদস্য ছিল। বাকিরা তাদের মাধ্যমে নতুন করে দলে এসেছে। এরা সবাই স্থানীয় স্কুল ও কলেজের শিক্ষার্থী। তারা পুনরায় তুরাগ এলাকায় সংগঠিত হয়ে আধিপত্য বিস্তারের চেষ্টা চালাচ্ছিল।

ছবি সংগৃহীত

র‌্যাব ১ এর একটি বিশেষ আভিযানিক দলের সহকারী পুলিশ সুপার কামরুজ্জামান জানান, ‘নিউ নাইন স্টার’ নামে এই কিশোর গ্যাংটি উত্তরা ও তুরাগ এলাকায় আধিপত্য বিস্তার করার চেষ্টা করছিল। আগে নাইন স্টার নামে তাদের একটি গ্রুপ ছিল। 

২০১৭ সালে উত্তরায় এই গ্যাং আধিপত্যের শিকার হয়ে নিহত হয় কিশোর আদনান। আদনান হত্যায় নাইন স্টার গ্রুপের সংশ্লিষ্টতা থাকায় সাঁড়াশি অভিযানে গ্রুপটি নিষ্ক্রিয় হয়ে পড়ে। তিনি বলেন, দীর্ঘদিন পর নতুন নামে সংগঠিত হচ্ছিল এই গ্রুপের সদস্যরা। সম্প্রতি রাজধানীর উত্তরা, তুরাগ, আবদুল্লাহপুর, টঙ্গী ও পার্শ্ববর্তী এলাকায় বেশ কিছু কিশোর গ্যাংয়ের তৎপরতা বেড়ে যায়। 

সোনালীনিউজ/এএস
 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue