বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬

আমানত আলীর সঙ্গে গাইলেন সিঁথি সাহা

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৭ জানুয়ারি ২০২০, সোমবার ০২:২০ পিএম

আমানত আলীর সঙ্গে গাইলেন সিঁথি সাহা

ঢাকা : পাকিস্তানের জনপ্রিয় কণ্ঠশিল্পী শাফকাত আমানত আলী প্রথমবার কোনো বাংলাদেশি শিল্পীর সঙ্গে গাইলেন বাংলা গান। তার সঙ্গে দ্বৈত কণ্ঠে গেয়েছেন দেশের জনপ্রিয় শিল্পী সিঁথি সাহা।

পাকিস্তানের রক ব্যান্ড ফুজোনের সাবেক প্রধান ভোকালিস্ট এবং জনপ্রিয় ধ্রুপদী, রক, সুফি ও প্লেব্যাক সংগীতশিল্পী শাফকাত এর আগেও বাংলাদেশে গেয়েছেন। ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসবে গান গেয়ে দারুণ সাড়া ফেলেন ৫৪ বছর বয়সী এই শিল্পী। হিন্দি গান গেয়ে বলিউডেও বেশ জনপ্রিয় তিনি। বাংলা গানের প্রতিও তার আগ্রহ খুব। এবার তার কণ্ঠে উঠলো নতুন বাংলা গান।

সিঁথি সাহার সঙ্গে শাফকাত ‘কাজল রাতে’ ও ‘রাত জাগা পাখি’ শিরোনামের দুটি বাংলা গান করেছেন। ‘কাজল রাতে’ গানটির গীতিকার লুতফর হাসান এবং সুর-সংগীতে আছেন অদিত। আর ‘রাত জাগা পাখি’ গানটি লিখেছেন ও সুর দিয়েছেন কলকাতার ইন্দ্রদীপ দাশগুপ্ত। এর মধ্যে ‘কাজল রাতে’ গানটি বাংলার পাশাপাশি হিন্দি ভার্সনেও গেয়েছেন এই দুই শিল্পী।

২০১৫ সালে শাফকাতের ‘খামাজ’ শিরোনামের গানটি গেয়েছিলেন সিঁথি সাহা। গানটি সিঁথি তার ইউটিউব চ্যানেলে শেয়ার করার পর সেটি নিজের ভেরিফাইড ফেসবুক পেজে শেয়ার করেন শাফকাত। এরপর ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসবে তাদের সাক্ষাৎ হয়। সিঁথি সাহার গায়কির খুব প্রশংসা করেন তিনি।

এ প্রসঙ্গে সিঁথি সাহা বলেন, গান দুটি সেমি ক্লাসিক্যাল ও লোক-মেলোডিয়াস ঘরানার। গত বছরের নভেম্বর মাসের শেষদিকে শাফকাত আলী খান পাকিস্তান থেকে এবং আমি বাংলাদেশ থেকে কণ্ঠ দিই।

আগামী ফেব্রুয়ারি মাসে গান দুটির ভিডিও ধারণের জন্য শাফকাত বাংলাদেশে আসবেন বলে জানিয়েছেন তিনি।

সোনালীনিউজ/এমটিআই