সোমবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬

আমার চিন্তা-ভাবনার সঙ্গে অনেকের মিল নেই

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ আগস্ট ২০১৯, শনিবার ০৩:০৭ পিএম

আমার চিন্তা-ভাবনার সঙ্গে অনেকের মিল নেই

ঢাকা : অনিমেষ আইচ পরিচালিত ‘ভয়ংকর সুন্দর’ ছবিতে আশনা হাবিব ভাবনাকে দেখা গিয়েছিল দুই বছর আগে। এরপর আর কোনো ছবিতে কাজ করতে দেখা যায়নি তাকে। এতে তার ভক্তদের মনে প্রশ্ন জাগে, কেন কাজ করছেন না সম্ভাবনাময়ী এ নায়িকা?

এবার সেই উত্তর দিয়েছেন ভাবনা নিজেই। ফেসবুক অ্যাকাউন্টে ভাবনা জানিয়েছেন ভালো কোনো গল্প না পাওয়াতে তিনি কাজ করছেন না।

ভাবনা লিখেছেন, ‘ভয়ংকর সুন্দর’ মুক্তির দুই বছর পূর্তি হলো। এটি ছিল দারুণ। দিনটি ছিল আমার জন্মদিন ৩ আগস্টে। ওই পোস্টে ভাবনা লেখেন, প্রথম ছবিতে ‘নায়কের শোপিস’ হতে চাননি বলেই ‘ভয়ংকর সুন্দর’কে বেছে নিয়েছিলেন। দুই বছর পেরিয়ে গেলেও নতুন কোনো ছবিতে দেখা যায়নি ভাবনাকে। অথচ তিনি অনেক ছবিতে অভিনয়ের অফার পেয়েছিলেন।

ভাবনা বলেন, ‘ভয়ংকর সুন্দর’ ছবিতে অভিনয় করেছিলাম এর গল্পটা অসম্ভব ভালো লেগেছিল বলে। বড় বাজেটের এই ছবিতে কাজের অভিজ্ঞতাও ছিল অন্যরকম। চরিত্রেও অনেক ভাঙা-গড়ার বিষয় ছিল।

ছবি না করার কারণ জানাতে গিয়ে ভাবনা বলেন,‘হ্যাঁ, দুই বছর যাবৎ অভিনয় করছি না। কারণ একটাই, শুধু সংখ্যা বাড়াতে চাই না। ‘ভয়ংকর সুন্দর’-এর  মতো ছবিতে অভিনয়ের সুযোগ পেলে অবশ্যই করব। তবে আমি যে ধরনের গল্প ও চরিত্র খুঁজছি তেমন পাচ্ছি না।
আমি এমন একটা চরিত্রে অভিনয় করতে চাই যেটি দর্শক সব সময় মনে রাখবে। আবার মনের মতো গল্প পেলেই ছবি করব। যেটা আমার কাছে ভালো মনে হবে, সেটাই করতে চাই। অন্যদের কাছে তা কেমন সেটা নিয়ে ভাবি না। তাদের সঙ্গেই কাজ করি যারা সম্মানজনক কোনো চরিত্রে অভিনয়ের সুযোগ দেন। এ জন্য হয়তো সবাই বলে আমি মানুষটা অদ্ভুত। আমার চিন্তা-ভাবনার সঙ্গে অনেকের মিল নেই।’

অনিমেষ আইচ নির্মিত ‘ভয়ংকর সুন্দর’ সিনেমায় তার সাবলীল অভিনয় ভক্ত তো বটেই, সমালোচকদেরও প্রশংসা পেয়েছে। ওপার বাংলার পরমব্রতের বিপরীতে ভাবনার নজরকাড়া অভিনয় দীর্ঘদিন মনে থাকবে সবার।

 অভিনয়ের ব্যাপারে অনেকটাই হিসেবি ভাবনা। গৎবাঁধা অভিনয় কখনো করতে দেখা যায়নি তাকে। এ নিয়ে ভাবনার ভাষ্য, ‘আমি নিজেকে অন্য অনেক নায়িকার মতো ভাবি না। আমি অভিনেত্রী হতে চাই। অভিনেত্রী হওয়ার জন্য প্রয়োজন ভালো কাজ। ভালো কাজের মধ্য দিয়ে আমি দর্শকের কাছে থাকতে চাই। চরিত্রের প্রয়োজনে আমি মেকআপ ছাড়াও অভিনয় করি।

কারণ, আমাকে নানা চরিত্রে অভিনয় করতে হবে। যার মধ্য দিয়ে নিজেকে একজন অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করার সুযোগ পাব। ’

ভাবনা এখন ব্যস্ত আছেন বেশ কয়েকটি খণ্ড নাটকের কাজ নিয়ে। হাতে রয়েছে বেশ কয়েকটি ধারাবাহিক নাটক।

সোনালীনিউজ/এমটিআই