বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯, ২ কার্তিক ১৪২৬

‘আমার মামুনের জন্য ডাক্তার মেয়ে দেখা হয়েছিল’

ফরহাদ খান, নড়াইল | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৮, বুধবার ০৮:৩৭ পিএম

‘আমার মামুনের জন্য ডাক্তার মেয়ে দেখা হয়েছিল’

নড়াইল : একুশে টেলিভিশনের প্রধানমন্ত্রী বিটের সিনিয়র রিপোর্টার মামুনুর রশীদের দাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) রাত ৮টা ১৫ মিনিটে মামুনের গ্রামের বাড়ি নড়াইলের লোহাগড়া উপজেলার তেলকাড়া এলাকায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে মঙ্গলবার দুপুরে সাংবাদিক মামুনুর রশীদের মা এ প্রতিবেদকের কাছে কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার মামুনের জন্য ডাক্তার মেয়ে দেখা হয়েছিল। কিছুদিনের মধ্যে বিয়ের কথাবার্তা পাঁকাপোক্ত করার কথা ছিল। তার আগেই মামুন চলে গেল। ও (মামুন) প্রধানমন্ত্রীর সঙ্গে কত দেশ-বিদেশে গেছে, নিউজ করেছে; এখন মামুন পরপারে চলে গেছে। কেউ আর ও দেখা পাবে না।’  

পারিবারিক সূত্রে জানা যায়, মামুন নড়াইলের কোটাকোল ইউনিয়নের তেলকাড়া গ্রামের রাজ্জাক শেখের ছেলে। চার ভাইবোনের মধ্যে মামুন অবিবাহিত ছিলেন। তার বাবা প্রায় ১০ বছর আগে মারা গেছেন। গ্রামের বাড়িতে এসএসসি পর্যন্ত লেখাপড়ার পর ঢাকায় চলে যান মামুনুর রশীদ। এরপর নটরডেম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে (সেশন ২০০৩-০৪) অধ্যয়ন করেন। তিনি বাংলাভিশন ও এশিয়ান টেলিভিশনে কাজ করেছেন। সর্বশেষ একুশে টেলিভিশনের সিনিয়র রিপোর্টার ছিলেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে নড়াইলের তেলকাড়া গ্রামে মামুনুর রশীদের জানাজা ও দাফনে অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, লোহাগড়া থানার ওসি (তদন্ত) মনিরুল ইসলাম, একুশে টিভির নিজস্ব প্রতিবেদক মিরাজ মিজু, মিজানুর রহমান ও নড়াইল প্রতিনিধি ফরহাদ খান, যমুনা টিভির নড়াইল প্রতিনিধি রিফাত-বিন-ত্বহা, দীপ্ত টিভির নড়াইল প্রতিনিধি তানভীর আহমেদ রুবেল, চ্যানেল নাইনের নড়াইল প্রতিনিধি ইমরান হোসেন, বৈশাখী টিভির নড়াইল প্রতিনিধি মিরাজ খান, দৈনিক যুগান্তরের লোহাগড়া প্রতিনিধি বিপ্লব রহমান, দৈনিক গ্রামের কাগজের লোহাগড়া প্রতিনিধি শাহজাহান সাজু, সাংবাদিক শাহ আলমসহ এলাকার বিভিন্ন পেশার মানুষ।

এছাড়া আ’লীগ নেতৃবৃন্দ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিলয় রায় বাঁধন, লোহাগড়া উপজেলা সভাপতি জোসেফসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মামুনুর রশীদের কফিনে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় মামুনুর রশীদের লাশ গ্রামের বাড়িতে পৌঁছালে তার মা, ভাই-বোনসহ স্বজন ও প্রতিবেশিদের আহাজারিতে এলাকার পরিবেশ ভারি হয়ে উঠে।

জন্মদিনের আগে গত সোমবার (৩ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন সাংবাদিক মামুনুর রশীদ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩২ বছর। এদিকে, মঙ্গলবার বেলা ১১টায় ইটিভি কার্যালয়ে ও ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে মামুনের জানাজা অনুষ্ঠিত হয়।

মামুনুর রশীদের অকাল প্রয়াণে আরো শোক জানিয়েছেন একুশে টিভির প্রধান সম্পাদক ও সিইও মনজুরুল আহসান বুলবুল, একুশে টিভির ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল এ. কে মোহাম্মদ আলী শিকদার পিএসসি (অব.), প্রধান বার্তা সম্পাদক জাহিদুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue