বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

আমিরাতে বাংলাদেশিদের ভিসা পরিবর্তনের সুযোগ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ মে ২০২০, বুধবার ০৯:৪৬ পিএম

আমিরাতে বাংলাদেশিদের ভিসা পরিবর্তনের সুযোগ

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতে অবস্থানকারী বাংলাদেশি নাগরিকরা ভিসা ট্রান্সফার করতে পারবেন। এছাড়া যারা ভিজিট ভিসায় আমিরাতে অবস্থান করছেন তারা চাকরির ভিসাও নিতে পারবেন।

বুধবার (১৩ মে) বিষয়টি নিশ্চিত করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেন, করোনা মহামারির এই সঙ্কটকালে যেখানে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে বেকার হয়ে কর্মীরা ফেরত আসছে, সেখানে আমিরাতের বাজানে ভিসা পরিবর্তনের সুযোগ কিছুটা স্বস্তির। এর ফলে কর্মীরা কাজ হারালেও অন্য কাজ জুটিয়ে নেয়ার সুযোগ পাবে। ফলে বেকারত্ব নিয়ে দেশে ফেরত আসি থেকে রেহাই পাবে অনেকেই।

এদিকে বুধবার (১৩ মে) সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ দূতাবাস থেকেও এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি দেয়া হয়েছে।

এতে উল্লেখ করা হয়, আরব আমিরাতে যাদের চাকরি চলে গেছে বা ভিসা বাতিল হয়ে গেছে তারা অন্যত্র চাকরির চেষ্টা করতে পারবেন। দূতাবাস আরব আমিরাতের সরকারসহ বিভিন্ন সূত্রে অবহিত হয়েছে, বর্তমানে বাংলাদেশি নাগরিক যারা আমিরাতে অবস্থান করছেন, তারা ভিসা ট্রান্সফার করতে পারবেন। একই সঙ্গে যারা ভিজিট ভিসায় আমিরাতে অবস্থান করছেন তারা চাকরির ভিসাও নিতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অনেকেই বাংলাদেশে ফিরে যেতে চাইছেন। তবে নিয়মিত ফ্লাইট চালু হওয়ার আগে বাংলাদেশে ভ্রমণ করার আপাতত কোনো সুযোগ নেই। সরকার নিয়মিত ফ্লাইট চালুর চেষ্টা করছে। 

এক্ষেত্রে এয়ারলাইন্স ও ট্রাভেল এজেন্সির সঙ্গে যোগাযোগ রক্ষার অনুরোধ করা হয়েছে। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় সম্ভব হলে এই মুহূর্তে দেশে ফিরে না গিয়ে নিজ নিজ কর্মস্থলে অবস্থানের পরামর্শ দিয়েছে দূতাবাস।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue