বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯, ৬ চৈত্র ১৪২৫

‘আমি আপনাদের জন্য এসেছি’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৫ মার্চ ২০১৯, মঙ্গলবার ১০:১২ পিএম

‘আমি আপনাদের জন্য এসেছি’

ফাইল ফটো

ঢাকা: রাজধানীর ধানমন্ডির মাইডাস সেন্টারে ভারতের প্রখ্যাত লেখক অরুন্ধতী রায়ের বক্তৃতা শুরু হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) সন্ধ্যা পৌনে ৭টায় ধানমন্ডির মাইডাস সেন্টারে অনুষ্ঠান শুরু হয়।

ছবিমেলার আয়োজনে অনুষ্ঠানের শুরুতেই সঞ্চালক প্রখ্যাত আলোকচিত্রী ড. শহীদুল আলম জানতে চান কেন ঢাকায় এসেছেন অরুন্ধতী। জবাবে তিনি বলেন, আমি এসেছি আপনার জন্য। এখানে যারা আমাকে শুনতে এসেছেন তাদের জন্য।

মঙ্গরবার (৫ মার্চ) সন্ধ্যায় ৬টায় এ অনুষ্ঠান শুরুর কথা ছিল। তবে অনুমতি বিভ্রাটের কারণে তা কিছুটা দেরিতে শুরু হয়। এজন্য পূর্ব ঘোষণা অনুযায়ী অতিথিদের অনুষ্ঠানস্থলের বাইরে অপেক্ষায় থাকতে হয়।

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন কমপ্লেক্স মিলনায়তনে বক্তৃতা অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল। কিন্তু অনুষ্ঠানের অনুমতি সোমবার (৪ মার্চ) রাতে প্রত্যাহার করা হয়। এরপর ছবিমেলা মাইডাসে এই বক্তৃতা হবে বলে জানায়।

ছবিমেলার আয়োজকেরা জানান, সোমবার (৪ মার্চ) রাত ১২টার দিকে তেজগাঁও থানার পুলিশ বক্তৃতা অনুষ্ঠান আয়োজনের অনুমতি বাতিল করা হয়েছে জানিয়ে তাদের চিঠি দেয়। কী কারণে অনুষ্ঠান আয়োজনের অনুমতি বাতিল করা হলো, এর কোনো ব্যাখ্যা দেয়নি পুলিশ।

সোমবার (৪ মার্চ) কৃষিবিদ ইনস্টিটিউশন কর্তৃপক্ষও চিঠি দিয়ে আয়োজকদের (ছবিমেলা) জানায়, মিলনায়তনের বরাদ্দ বাতিল করা হয়েছে।

দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ আলোকচিত্র উৎসব ছবিমেলায় অংশ নিতে অরুন্ধতী রায় এসেছেন বাংলাদেশে। বক্তৃতা অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে নিজের লেখকজীবন নিয়ে কথা বলবেন তিনি।

সোনালীনিউজ/এমএইচএম