মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

আমেরিকায় নতুন সম্মাননায় ভুষিত হলেন মৌসুমী

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার ১২:৪০ পিএম

আমেরিকায় নতুন সম্মাননায় ভুষিত হলেন মৌসুমী

ঢাকা: আমেরিকায় নতুন সম্মাননায় ভুষিত হলেন নায়িকা মৌসুমী।  জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রীকে আজীবন সম্মাননা দিয়েছে আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাব। রোববার সংগঠনের বার্ষিক বনভোজনে এ সম্মাননা তুলে দেওয়া হয়। একই সঙ্গে নায়িকা মৌসুমীকে ক্লাবের অনারারী সদস্য পদও দেওয়া হয়েছে।

কার্যকরী কমিটির সদস্যদেরকে নিয়ে মৌসুমীর হাতে এই সম্মাননা তুলে দেন ক্লাবের সভাপতি দর্পণ কবীর। এ সময় সেখানে ছিলেন ক্লাবের সাবেক সভাপতি নাজমুল আহসান ও সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর। এ সময় মৌসুমীর স্বামী চিত্রনায়ক ওমর সানি, প্রেস ক্লাবের সহসভাপতি বেলাল আহমেদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

নিউ ইয়র্কের লং আইল্যান্ডের হেকশার পার্কে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে মৌসুমী তার প্রতিক্রিয়ায় বলেন, 'আমি এই সম্মাননা পেয়ে খুবই উচ্ছ্বসিত। যা ভাষায় প্রকাশ করার মতো নয়। এ সম্মান আমি বহন করে নিয়ে যাবো বাংলাদেশে'। প্রেস ক্লাবের এই সম্মাননাকে তাঁর জীবনের সাফল্যের অন্যতম একটি সংযোজন বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, 'আজ আমার নতুন পরিচয় আমি আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের একজন সম্মানিত সদস্য, যা অত্যন্ত  গৌরবের'। এ সময় চিত্রনায়ক ওমর সানি বলেন, 'আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাব একজন যোগ্য মানুষকে, যোগ্য সম্মান জানিয়েছে। এতে আমি ব্যক্তিগতভাবে খুশি। আমি সবসময় মনে করি সাংবাদিকরা আমার পরিবারের সদস্য বা আমি সাংবাদিকদের পরিবারের সদস্য'।

বিকালে আজীবন সম্মাননা অনুষ্ঠান হলেও, বনভোজনের উদ্বোধন হয় দুপুরে। উদ্বোধন করেন ডেমোক্র্যাটিক ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্নি মঈন চৌধুরী। এ সময় তার সঙ্গে ছিলেন কলামিস্ট আবু জাফর মাহমুদ, ঢাকা থেকে আসা জনপ্রিয় উপস্থাপক খন্দকার ইসমাইল ও সঙ্গীত শিল্পী তানভীর তারেক।

উদ্বোধনের পর ছিল খেলাধুলার বিভিন্ন ইভেন্ট। নারী-পুরুষ মিলে পিলো পাসিং, পুরুষদের গোলকিক, বাবা দিবস উপলক্ষে সন্তানদের বাবার ছবি আঁকা প্রতিযোগিতা, নারীদের সুঁই সুতা প্রতিযোগিতায় জমে ওঠে গোটা প্রাঙ্গণ। সবশেষে ছিল বাবা দিবস উপলক্ষে ক্লাবের পুরুষ সদস্যদের বাবাকে নিয়ে স্মৃতিচরণ। প্রতিটি ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। ছিল র‍্যাফেল ড্র’র ব্যবস্থাও। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী পাপী মনা। খন্দকার ইসমাইল এবং শামসুন্নার নিম্মিও এ সময় গান গেয়ে শোনান।

বনভোজনে যোগ দেন এস্টোরিয়া ডিজিটালের কর্ণধার নজরুল ইসলাম, শো-টাইম মিউজিকের প্রধান আলমগীর খান আলম, জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশন-জেবিবিএ’র সভাপতি শাহনেওয়াজ, সংগীত শিল্পী রানো নেওয়াজ, কমিউনিটি এক্টিভিস্ট হাসান জিলানী, আবদু রশীদ বাবু, সাপ্তাহিক আজকালের সহযোগী সম্পাদক হাসানুজ্জামান সাকী, নিউজ প্রেজেন্টার সাদিয়া খন্দকারসহ অনেকে। 

বনভোজনটি পারিবারিক হলেও, যারা আমন্ত্রিত হয়ে যোগ দিয়েছিলেন তাদের প্রতিও কৃতজ্ঞতা জানান ক্লাবের সভাপতি দর্পণ কবীর। 

সোনালীনিউজ/বিএইচ