শুক্রবার, ০৫ জুন, ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

আরও ৫ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী দেয়ার ঘোষণা শিল্পমন্ত্রীর

নরসিংদী প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার ১২:৪৮ এএম

আরও ৫ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী দেয়ার ঘোষণা শিল্পমন্ত্রীর

নরসিংদী : নরসিংদীতে করোনা ভাইরাস মোকাবেলায় ৫ হাজার দুস্থ ও গরিব পরিবারকে সরকারের পাশাপাশি নিজ উদ্যোগে নতুন করে খাদ্য সামগ্রী দেয়ার ঘোষণা দিয়েছেন শিল্পমন্ত্রী এ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি ।

রোববার (২৯ মার্চ) রাতে শিল্পমন্ত্রীর ঢাকার বাসভবনে একান্ত আলাপচারিতায় তিনি এসব কথা বলেন।

ইতিমধ্যে শিল্প মন্ত্রীর ছেলে মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী মনোহরদী ও বেলাব উপজেলার বিভিন্ন ইউনিয়নের দলীয় নেতা-কর্মীদের মাধ্যমে প্রায় ৫ হাজার গরীব ও দুস্থ মানুষের মধ্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, খাদ্য সামগ্রী ও নগদ টাকা বিতরণ করেছেন।

শিল্পমন্ত্রী এ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, করোনা সারা বিশ্বে আজকে মহামারী আকার ধারণ করেছে। বাংলাদেশ আজকে বিশ্বের সাথে সমন্বয় করে সাবধানতা অবলম্বন করছে। ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন। তিনি প্রত্যেকটি বিষয়ে একেবারে স্পষ্ট ভাবে নির্দেশনা দিয়েছেন স্বাস্থ্য মন্ত্রনালয় ও আমাদেরকে কি কি করণীয় এই মুহূর্তে। আমাদের সক্ষমতা অনুযায়ী আমরা সমন্বিত ভাবে সরকার, জনগণ এবং প্রশাসন কাজ করছি।

ইতিমধ্যে করোনা মোকাবেলায় জনগণকে সামাজিক দূরত্বে রাখার জন্য সেনাবাহিনী মাঠে নেমেছে। করোনা মোকাবেলায় সারাদেশে এখন লকডাউন চলছে। আগামী মাসের ৪ তারিখ পর্যন্ত সারাদেশে এটা বলবৎ থাকবে। প্রয়োজন হলে এটা বৃদ্ধি করা হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার জনগণের সরকার। দুর্যোগ মোকাবেলার জন্য জনগণের কথা চিন্তা করে মুজিববর্ষ , স্বাধীনতা দিবসের সকল অনুষ্ঠান বাতিল করেছে সরকার। বঙ্গবন্ধু সবসময় জাতির দূর্যোগে অসহায় মানুষদের পাশে দাড়িঁয়েছে। তারই পথ ধরে জাতির জনকের সুযোগ্য কণ্যা জননেত্রী শেখ হাসিনা আমাদের সকলকে নিয়ে জাতির এই দূর্যোগ সময়ে মানুষের পাশে দাড়িঁয়েছে।

মন্ত্রী নরসিংদীর জনগণকে উদ্দেশ্য করে বলেন, নরসিংদীতে প্রশাসনের সাথে সমন্বয় করে দূর্যোগ মোকাবেলায় কাজ করা হচ্ছে। ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার থেকে ১০ হাজার পরিবারকে সহযোগীতার জন্য খাদ্য সামগ্রী পৌঁছেছে। তা জনগণের মাঝে বিতরণ শুরু করেছে প্রশাসন। আর আমার নিজ উদ্যোগে মনোহরদী ও বেলাব উপজেলার বিভিন্ন ইউনিয়নের দলীয় নেতা-কর্মীদের মাধ্যমে প্রায় ৫ হাজার গরীব ও দুস্থ মানুষের মধ্যে খাদ্র সামগ্রী বিতরণ করা হবে। মন্ত্রী করোনা মোকাবেলায় জনগণকে সচেতন থাকতে বলেছেন।

তিনি বলেন,করোনা মোকাবেলায় আমাদের সকলকে স্বাস্থ্য মন্ত্রনালয়ের স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। সকলকে বীর জমায়েত এড়িয়ে চলতে হবে। সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে। সরকার, প্রশাসন আর জনগণ একত্রে মিলে করোনা মোকাবেলা করতে হবে।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে শিল্প মন্ত্রীর ছেলে মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী মনোহরদী ও বেলাব উপজেলার বিভিন্ন ইউনিয়নের দলীয় নেতা-কর্মীদের মাধ্যমে প্রায় ৫ হাজার গরীব ও দুস্থ মানুষের মধ্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, খাদ্য সামগ্রী ও নগদ টাকা বিতরণ করেন।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue