বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

মার্টিনেসের হ্যাটট্রিক

আর্জেন্টিনার কাছে পাত্তাই পেল না মেক্সিকো

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার ১২:৪৮ পিএম

আর্জেন্টিনার কাছে পাত্তাই পেল না মেক্সিকো

ঢাকা : নিষেধাজ্ঞার কারণে ছিলেন না লিওনেল মেসি। ছিলেন না অ্যাঙ্গেল ডি মারিয়া ও সার্জিও আগুয়েরোও। মেক্সিকোর বিপক্ষে একেবারে তরুণ দল নামিয়েছিলেন লিওনেল স্কালোনি। তবে তাকে হতাশ হতে হয়নি। তারকাদের অনুপস্থিতিতে জ্বলে উঠলেন লাউতারো মার্টিনেস।

তারকা ফরোয়ার্ডদের অনুপস্থিতিতে জ্বলে উঠলেন লাউতারো মার্টিনেস। তরুণ এই স্ট্রাইকারের নৈপুণ্যে টেক্সাসে বুধবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মেক্সিকোকে ৪-০ উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। তিন গোল করেন মার্টিনেস, অন্যটি করেন লিয়ান্দ্রো পারেদেস।  

এদিন ১৭ মিনিটে আর্জেন্টিনাকে এগিয়ে নেন মার্টিনেস। মাঝমাঠ থেকে পারেদেসের কাছ থেকে বল পেয়ে সঙ্গে লেগে থাকা খেলোয়াড়কে এড়িয়ে বাঁ পায়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন তিনি। পাঁচ মিনিট পর আবার জালের দেখা পান মার্টিনেস। এসেকিয়েল পালাসিওসের ডিফেন্স চেরা পাসে বাঁ পায়ের আরেকটি কোনাকুটি শটে গোলরক্ষক গিলের্মো ওচোয়াকে পরাস্ত করেন ইন্টার মিলানের এই স্ট্রাইকার।

খানিক পর মার্টিনেসের কাট ব্যাক কার্লোস সালসেদোর হাতে লাগলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। ৩৩ তম মিনিটে পারেদেসের স্পট কিকে হাত লাগালেও জালে যাওয়া ঠেকাতে পারেননি ওচোয়া।

৪১ মিনিটে নিজের তৃতীয় ও দলের চতুর্থ গোলটি করেন মার্টিনেস। এই গোলে ভাগ্যের একটু ছোঁয়াও আছে। বল পাওয়ার পর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন। মেক্সিকোর এক খেলেয়াড়ের পায়ে লাগার পর আবার বল পেয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন মার্টিনেস। পেয়ে যান দেশের হয়ে প্রথম হ্যাটট্রিক। চলতি বছরে আর্জেন্টিনার হয়ে ৯ ম্যাচে আট গোল করলেন মার্টিনেস। দেশের হয়ে সব মিলিয়ে ১৩ ম্যাচে ৯ গোল করলেন ২২ বছর বয়সী এই স্ট্রাইকার।

সোনালীনিউজ/আরআইবি/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue