বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

আর্জেন্টিনার কোপা আমেরিকা দলে নেই জনপ্রিয় এক তারকা

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২২ মে ২০১৯, বুধবার ১১:৪৮ এএম

আর্জেন্টিনার কোপা আমেরিকা দলে নেই জনপ্রিয় এক তারকা

ঢাকা: শতবর্ষী ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকার জন্য দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। ২৩ সদস্যর চূড়ান্ত স্কোয়াডে চমক ইন্টার মিলান স্ট্রাইকার মাউরো ইকার্দির না থাকা। 

তবে লিওনেল স্কলানির ডাকা দলে রয়েছেন পাওলো দিবালা। আর বিশ্বকাপের পর প্রথমবারের মতো স্কোয়াডে ফিরেছেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার সার্জিও আগুয়েরো।

নয় মাসের বিরতি দিয়ে গত মার্চে আর্জেন্টিনা দলে ফেরা লিওনেল মেসির কাঁধে এবারও থাকছে অধিনায়কত্বের ভার। এ মৌসুমে লা লিগায় ৩৪ ম্যাচ খেলে ৩৬ গোল করেছেন মেসির। এ ছাড়াও ইউরোপিয়ান ফুটবলে সর্বোচ্চ গোলদাতা বার্সা অধিনায়ক।

ক্লাবের হয়ে চলতি মৌসুমে মেসির এই দুরন্ত ফর্ম আশাবাদী করছে দলের সকলকে। মেসির ফর্মকে টেনে এনে আর্জেন্টিনা দলে ডিরেক্টর সেজার লুইস মেনত্তি বলেছেন, ইতিহাসে সেরাদের একজন মেসি। দল ঘোষণার পর দলের কোচ স্কলানি বলেছেন, আমরা বিশ্বাস করছি এই মুহূর্তের সেরা খেলোয়াড়দের নিয়ে আমরা দল গড়েছ, জাতীয় দলের জন্য যা গুরুত্বপূর্ণ। প্রাথমিক দল থেকে বাদ পড়াদের নিয়ে কোচ আরও বলেন, আমার কষ্ট লাগছে। তবে আমি শুধুমাত্র ২৩ জনকেই ডাকতে পারতাম।

এ বিষয়ে তিনি আরও বলেন, যখন আপনার হাতে নির্বাচন করার মতো অনেক খেলোয়াড় থাকবে তখন মনে সংশয় আসবেই। কিন্তু দলের জন্য যা ভালো হবে সেই সিদ্ধান্ত নিয়েছি আমি। আমরা জানি আমরা কী চাই, আর আমাদের রাস্তা কোনটা।

মেসির-আগুয়েরো-দিবালা ছাড়াও আলবিসেলেস্তেদের আক্রমণ ভাগে আরও রয়েছেন ইন্টার মিলানের লাউতারো মার্টিনেজ ও রিভার প্লেটের মাতিয়াস সুয়ারেজ। 

এদিকে মিডফিল্ড সামলাতে দেখা যাবে লিও পারেদেস, লো সেলসো ও ডি মারিয়াদের। তবে রাশিয়া বিশ্বকাপে থাকা ফুলব্যাক গ্যাব্রিয়েল মার্কেডো কোপার স্কোয়াডে জায়গা করে নিতে পারেননি। তাই রক্ষণ সামলানোর দায়িত্ব থাকছে ওটামেন্ডি, টাগ্লিয়াফিকো ও ফুনেস মুরির কাঁধে।

আর্জেন্টিনার কোপা আমেরিকার ২৩ সদস্যের স্কোয়াড :

গোলরক্ষক : ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), এস্তেবান আন্দ্রাদা (বোকা জুনিয়র্স), অগাস্টিন মারচেসিন (ক্লাব আমেরিকা)

ডিফেন্ডার : রেঞ্জো সারাভিয়া (রেসিং), নিকোলাস ওটামেন্ডি (ম্যানচেস্টার সিটি), গেজম্যান পেজ্জেলা (ফিওরেন্টিনা), নিকোলাস টাগ্লিয়াফিকো (আয়াক্স), মার্কোস আকুইনা (স্পোর্টিং লিসবন), রামিরো ফুনেস মোরি (ভিয়ারিয়াল), হুয়ান ফয়েথ (টটেনহ্যা) মিল্টন সাসকো (রিভার প্লেট)

মিডফিল্ডার : লিওনার্দো পারেদেস (পিএসজি), জিওভানি লো সেলসো (রিয়াল বেতিস), এক্সেকুয়েল পালাসিও (রিভার প্লেট), গুইদো রদ্রিগেজ (ক্লাব আমেরিকা), রবার্তো পেরেইরা (ওয়াটফোর্ড), রদ্রিগো ডি পল (উদিনেসে), অ্যানহেল ডি মারিয়া (পিএসজি)

ফরোয়ার্ড : পাওলো দিবালা (জুভেন্টাস), লিওনেল মেসি (বার্সেলোনা), সার্জিও আগুয়েরো (ম্যানচেস্টার সিটি), লাউতারো মার্টিনেজ (ইন্টার মিলান), মাতিয়াস সুয়ারেজ (রিভার প্লেট)

উল্লেখ্য, ১৪ জুন থেকে শুরু হতে যাওয়া ৪৬তম কোপা আমেরিকায় তিনটি গ্রুপে ভাগ হয়ে খেলবে মোট ১২ দল। দক্ষিণ আমেরিকার ১০ দেশের সঙ্গে এবার অতিথি দেশ হয়ে খেলবে কাতার ও জাপান। কোপায় এর আগে ১৯৯৯ সালে জাপান খেললেও ২০২২ সালের বিশ্বকাপ আয়োজক দেশ কাতার এবারই প্রথম আমন্ত্রণ পেয়েছে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ খ্যাত কোপা আমেরিকায়।

ব্রাজিলের পাঁচটি শহরের ৬টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে এবারের আসরের খেলাগুলো। ১৪ জুন সাও পাওলোতে হবে উদ্বোধন ব্রাজিল-বলিভিয়া ম্যাচ দিয়ে উঠবে টুর্নামেন্টের পর্দা। আর ৭ জুলাই রিও ডি জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে এবারের টুর্নামেন্ট।

সোনালীনিউজ/এইচএন
 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue