শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৮ অগ্রাহায়ণ ১৪২৬

আ.লীগের সভাপতি আব্দুর রশিদ বহিষ্কার

ঝিনাইদহ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০২ নভেম্বর ২০১৯, শনিবার ০২:২০ পিএম

আ.লীগের সভাপতি আব্দুর রশিদ বহিষ্কার

ঝিনাইদহ : ঝিনাইদহের হলিধানী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও যুদ্ধাপরাধী মামলায় গ্রেফতার আব্দুর রশিদ মিয়াকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।  গ্রেফতারের পর পরই তাকে দল থেকে বহিষ্কার করা হয়।  

শনিবার এ তথ্য জানান, ঝিনাইদহ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. আব্দুর রশিদ।  হলিধানী ইউনিয়নের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে হাজী আব্দুল হাশেমকে।  তিনি হলিধানী ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ছিলেন। হলিধানী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল আজিজ মাস্টার স্বীকার করেছেন হাজী হাশেমকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।  

এদিকে হলিধানী বালিকা বিদ্যালয়, হলিধানী মাধ্যমিক বিদ্যালয় ও হলিধানী মাদ্রাসার সভাপতি পদ থেকেও মানবতা বিরোধী অপরাধ মামলার আসামি আব্দুর রশিদকে অপসারণের পক্রিয়া চলছে বলে ঝিনাইদহ জেলা শিক্ষা অফিস ও যশোর শিক্ষা বোর্ডের একটি সূত্র জানান।  

সূত্র মতে, কোন রাজাকার শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি থাকবে না।  এলাকাবাসীর অভিযোগ এ সব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়েগের নামে লাখ লাখ টাকার বাণিজ্য করা হয়।  এদিকে হলিধানীতে রাজাকারের নামে প্রতিষ্ঠিত প্রতিবন্ধী স্কুলটি অপসারণের দাবী জানিয়েছে এলাকাবাসী।

প্রতিবন্ধী স্কুলেও শিক্ষক নিয়োগের নামে লাখ লাখ টাকার বাণিজ্য করে রামচন্দ্রপুর পূর্বপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানোয়ার মাস্টার।  এই মানোয়ার মাষ্টার এলাকায় ৩টি বেসরকারী প্রাইমারি স্কুল প্রতিষ্ঠা করে কাড়ি কাড়ি টাকা শিক্ষকদের কাছ থেকে হাতিয়ে নিয়েছে। অথচ কোন দিন ওই স্কুলগুলো সরকারী হবে কিনা সন্দেহ।

সোনালীনিউজ/এটি/এএস 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue