বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯, ৬ চৈত্র ১৪২৫

আ.লীগ নেত্রীকে বহিষ্কার!

বরিশাল ব্যুরো | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ মার্চ ২০১৯, বৃহস্পতিবার ০৭:৪৪ পিএম

আ.লীগ নেত্রীকে বহিষ্কার!

বরিশাল: দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হওয়ায় বরিশাল মহানগর মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট হালিমা আক্তার হ্যাপিকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১৩ মার্চ) রাতে মহানগর মহিলা আওয়ামী লীগের এক জরুরি সভায় বহিষ্কারের এ সিদ্ধান্ত হয়।

মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস জাহান মুন্নি ও সাধারণ সম্পাদক গায়েত্রী সরকার পাখি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, হালিমা আক্তার হ্যাপি দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে সদর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, যা দলীয় শৃঙ্খলাভঙ্গের শামিল। তাই সংগঠনের সকল সদস্যদের সিদ্ধান্ত অনুযায়ী হালিমা আক্তার হ্যাপিকে মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয়া হলো। এখন থেকে তার সঙ্গে মহিলা আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।

এ বিষয়ে হালিমা আক্তার হ্যাপি বলেন, আমাকে বহিষ্কার করার কোনো এখতিয়ার মহিলা আওয়ামী লীগের নেই। কেননা, আমি দলের সিদ্ধান্ত মেনেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি। জননেত্রী শেখ হাসিনা বলেছেন, শুধু চেয়ারম্যান বাদে অন্যসকল পদে উন্মুক্তভাবে নির্বাচন করতে পারবে। প্রধানমন্ত্রীর ঘোষণার পরেই আমি প্রার্থী হয়েছি।

তিনি অভিযোগ করে বলেন, যে কমিটি থেকে আমাকে বহিষ্কার করা হয়েছে সেই কমিটিরই কোনো বৈধতা নেই। কেননা, ১৯ সদস্য বিশিষ্ট তথাকথিত ওই কমিটির কোনো অনুমোদন নেই। আমরা নিজেরা বসে ঘরোয়াভাবে এই কমিটি করেছিলাম। কিন্তু কেন্দ্র থেকে এই কমিটির অনুমোদন দেয়নি। তাই আমি পূর্বেও আওয়ামী লীগে ছিলাম, এখনো আছি এবং ভবিষ্যতেও থাকবো।

তবে মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গায়েত্রী সরকার পাখি বলেন, দলের হাইকমান্ডের নির্দেশনা অনুযায়ী হ্যাপিকে বহিষ্কার করা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue