বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭

আল্লামা ইদ্রিস কাসেমীর ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার ০৯:৫৮ এএম

আল্লামা ইদ্রিস কাসেমীর ইন্তেকাল

ছবি সংগৃহীত

ঢাকা : দারুল উলূম দেওবন্দের সাবকে মঈনে মুফতি, সহিহ বোখারি শরিফের ব্যাখ্যাগ্রন্থ (৩২ খণ্ডে সমাপ্ত) কাশফুল বারীসহসহ অসংখ্য গ্রন্থ প্রণেতা শায়খুল হাদিস আল্লামা মুফতি ইদ্রিস কাসেমী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

সোমবার (৯ ডিসেম্বর) দিবাগত রাত ৩টার দিকে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে, দুই মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল ১০টায় মরহুমের জানাজার নামাজ মিরপুর-১২ হারুন মোল্লা ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। মরহুমের বড় ছেলে হাফেজ মাওলানা ইয়াকুব জানাজার নামাজের ইমামতি করবেন বলে জানা গেছে।

লক্ষ্মীপুরে জন্ম নেওয়া এই আলেমের মৃত্যুর খবরে আলেম-উলামাদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

দীর্ঘ কর্মবহুল জীবনে তিনি ভাটারার জামিয়া সাঈদিয়া কারীমিয়া, মিরপুর ১২, সি- ব্লক মাদরাসা, আফতাব উদ্দীন মাদরাসা, কাসেমুল উলূম রূপনগর মাদরাসা, মিরপুর সি- ব্লক মহিলা মাদরাসাসহ দেশের বিভিন্ন মাদরাসায় হাদিসের দরস দিয়েছেন।

কাশফুল বারী ছাড়া তার লিখিত আরও কিছু বই হলো- বিশ্ব নবীর (সা.) মিরাজ, মুকাদ্দামায়ে দাওরায়ে হাদীস ও মিশকাত, মুহাররামের ইতিহাস: মাসায়িল ও ফাযায়িল, নবী প্রেমের সমাপ্তি কিসে?, মাসায়িলে তারাবীহ: তারাবীহ বিশ রাকাত না আট রাকআত?, কোরআন-হাদীস ও যুক্তির আলোকে দুর্নীতি প্রতিরোধ ইত্যাদি।

সোনালীনিউজ/এএস

 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue