শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

আয়ারল্যান্ডে গোলাগুলি, নারী সাংবাদিকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ এপ্রিল ২০১৯, শুক্রবার ০৩:৩৭ পিএম

আয়ারল্যান্ডে গোলাগুলি, নারী সাংবাদিকের মৃত্যু

ঢাকা : উত্তর আয়ারল্যান্ডের লন্ডনডেরি শহরে এক নারী সাংবাদিক গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) স্থানীয় সময় রাত ১১টার দিকে শহরে দায়িত্ব পালনের সময়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান এই নারী সাংবাদিক। ২৯ বছর বয়সী এ সাংবাদিকের নাম ম্যাক কি ও তিনি একটি দাঙ্গার খবর সংগ্রহের জন্য ঘটনাস্থলে অবস্থান করছিলেন।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, বৃহস্পতিবার লন্ডনডেরি শহরের বেশ কিছু বাড়িতে অভিযান চালায় পুলিশ। এর জেরে দাঙ্গা পরিস্থিতি শুরু হয়। এ সময় ক্রেগান জেলার দিকে যাচ্ছিলেন ওই নারী সাংবাদিক।

তিনি ঘটনাস্থল থেকে খবর পাঠাচ্ছিলেন তার কর্মক্ষেত্রে। দাঙ্গা পরিস্থিতিকে 'উন্মাদ' বলে বর্ণনা করে একটি ছবি পোস্ট করেন ম্যাক কি। এর ঠিক ১০ মিনিট পর স্থানীয় সময় রাত ১১টার দিকে এক বন্দুকধারী এলোপাতাড়ি গুলি ছোড়ে। ম্যাক কি গুলিবিদ্ধ হয়ে লুটিয়ে পড়েন।

উত্তর আয়ারল্যান্ডের প্রধান কনস্টেবল মার্ক হ্যামিলটন জানিয়েছেন, লন্ডনডেরি শহরে বৃহস্পতিবার রাতে ডিসিডেন্ট রিপাবলিকানের সন্ত্রাসীরা বেশ কিছু গাড়ি ছিনতাই করে পরে সেগুলোতে আগুন ধরিয়ে দেয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলি হয় পুলিশের। ওই গোলাগুলির সময় বন্দুকধারীদের গুলিতে ওই সাংবাদিক নিহত হন।

এ ঘটনায় হত্যা মামলার প্রস্তুতি চলছে। এ হামলার জন্য ডিসিডেন্ট রিপাবলিকানের সন্ত্রাসীদের দায়ী করছে আয়ারল্যান্ড পুলিশ।

সাংবাদিক হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে দেশেটির রাজনীতিবিদরা ইতিমধ্যে বিবৃতি দিয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue